বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, বর্তমান সরকারের সঙ্গে নাকি ভারত সরকারের রক্তের সম্পর্ক। অথচ তিস্তা নদীর পানি আজ পর্যন্ত আনতে পারেনি। বরং ভারত সরকার তিস্তা নদীতে দুটি খাল খনন করছে। বাংলাদেশ সরকার আরও একটি প্রকল্প চুক্তি করছে, সেই চুক্তির মাধ্যমে বাংলাদেশকে পানিশূন্য করে কুয়োর মধ্যে ফেলার পরিকল্পনা করা হয়েছে। 

শনিবার (১৮ মার্চ) বিকেলে রংপুর মহানগরীর গ্র্যান্ড হোটেল মোড়ে দলীয় কার্যালয়ের সামনে ১০ দফা দাবিতে মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে সেলিমা রহমান বলেন, এই অবৈধ সরকারের আমলে আর কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। নিরপেক্ষ-নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চাই। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এদেশে আর কোনো নির্বাচন হবে না। বিএনপি থাকতে আর কোনো নির্বাচন হতে দেওয়া যাবে না। এজন্য আমাদের আরও বেশি সোচ্চার থাকতে হবে।

তিনি বলেন, মানুষ নিঃস্ব হয়ে গেছে। মানুষ ব্যাংকে টাকা রাখতে ভয় পায়, ব্যাংক থেকে টাকা তুলে নিচ্ছে। কেননা ব্যাংক আর নিরাপদ নয়। হাজার পিকে হালদার ব্যাংকের টাকা লুট করছে। পিকে হালদার ১০ হাজার কোটি টাকা লুট করেছে। দুদক কিছু করতে পারে নাই। বেসিক ব্যাংকের বাচ্চু তারও কিছু করতে পারে নাই। একের পর এক লুট হয়েছে, দুর্নীতি হয়েছে, এই অবৈধ সরকার কিছু করতে পারে নাই।

রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামুর সভাপতিত্বে ও সদস্য সচিব  অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডনের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ  জাহাঙ্গীর আলমসহ স্থানীয় নেতৃবৃন্দ।

ফরহাদুজ্জামান ফারুক/আরএআর