কক্সবাজারের উখিয়ায় পাহাড় কাটতে গিয়ে মাটি চাপা পড়ে তিন রোহিঙ্গা শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিখোঁজ একজনকে উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস।

বুধবার (২৯ মার্চ) সকালে উখিয়া সদরের মূহুরীপাড়ায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- ৩নং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ ওয়ারেসের ছেলে ছৈয়দ আকবর (২০) ও ১-ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা আব্দুল মোতালেবের ছেলে জাহিদ হোসেন (২৩)।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় নেছার আহমেদের বাড়ির পাহাড় কেটে সমতল করার কাজ করছিলেন একদল রোহিঙ্গা শ্রমিক। মাটি কাটার একপর্যায়ে উপরে থাকা নেছার আহমেদের বাড়ির আঙিনার অংশের পাহাড় ধসে পড়লে কর্মরত চার শ্রমিক চাপা পড়েন। খবর পেয়ে স্থানীয়রা একজনকে মৃত উদ্ধার করে। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ আরও দুইজনের মরদেহ উদ্ধার করে। নিখোঁজ আরেজনকে উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস।

উদ্ধার তৎপরতায় নিয়োজিত উখিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ইনচার্জ এমদাদুল হক জানান, দুইজনের মরদেহ উদ্ধার করার পর যন্ত্রপাতি ব্যবহার করে ছৈয়দ আকবরের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ঘটনাস্থলে কান্নারত ছৈয়দ আকবরের মা রাবেয়া বসরী জানান, গতকাল কাজের সন্ধানে নিজের ছেলেকে পাঠিয়েছিলেন তিনি।

উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, নিহতদের মরদেহ উখিয়া থানায় আনা হয়েছে। ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হবে।

সাইদুল ফরহাদ/এমজেইউ