ফরিদপুরের মধুখালীতে ভয়াবহ আগুনে বসতবাড়ি, গাভি-ছাগল পুড়ে কৃষক নিঃস্ব

ফরিদপুরের মধুখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে এক কৃষক পরিবার নিঃস্ব হয়ে গেছে। আগুনে বসতঘর, পাঁচটি গাভি, চারটি ছাগলসহ প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে। শুক্রবার (১৯ মার্চ) রাত ১০টার দিকে উপজেলার বাগাট ইউনিয়নের দাসপাড়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার বাগাট ইউনিয়নের দাসপাড়ার (ভক্তের দুয়া) বাসিন্দা কাওছার শেখের বাড়ির গোয়ালঘরে মশার কয়েল থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মধুখালী ফায়ার সার্ভিস, থানা পুলিশ ও এলাকাবাসী প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই বসতঘর, ঘরে থাকা মালামাল, পাঁচটি গাভি, চারটি ছাগল ও নগদ অর্থ পুড়ে ছাই হয়ে যায়।

মধুখালী ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার টিটব সিকদার বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। অগ্নিকাণ্ডে পরিবারটি নিঃস্ব হয়ে গেছে। প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। মশার কয়েলের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্ত কাওছার শেখ বলেন, আগুন আমাকে নিঃস্ব করে দিয়েছে। ধারদেনা করে গাভি ও ছাগল পালন করতাম। এনজিও থেকে ঋণ নেওয়া আছে। গাভি ও ছাগলগুলো পুড়ে ছাই হয়ে গেছে। আয় রোজগারের আর কোনো অবলম্বন থাকল না।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে মধুখালী থানার এসআই আব্দুল হাকিম, জনপ্রতিনিধিসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বি কে সিকদার সজল/এসপি