গোপালগঞ্জে লন্ডন প্রবাসীর বাড়িতে ডাকাতদের হামলায় আহাদ আলী (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময়  বাড়ির মালিক লন্ডন প্রবাসী শেখ মুরাদ হোসেনকে (৬৫) কুপিয়ে আহত করেছে ডাকাতরা। তাকে উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

রোববার (৯ এপ্রিল) ভোরে সদর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দুর্গাপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আহাদ আলী ওই বাড়িতে কেয়ারটেকার হিসেবে কাজ করতেন। তার বাড়ি কাশিয়ানী উপজেলার নিজামকান্দি গ্রামে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, ভোররাতে ৮ থেকে ১০ জনের স্বশস্ত্র একদল ডাকাত লন্ডন প্রবাসী শেখ মুরাদ হোসেনের বাড়িতে ডাকাতি করতে যায়। এ সময় ডাকাতদের আটকাতে গেলে বাড়ির মালিক শেখ মুরাদ হোসেন ও কেয়ারটেকার আহাদ আলীকে কুপিয়ে মারাত্মক আহত করে নগদ টাকা, স্বর্ণালংকার ও ল্যাপটপ নিয়ে পালিয়ে যায় ডাকাতরা। এতে ঘটনাস্থলেই কেয়ারটেকার আহাদ আলী নিহত হন এবং বাড়ির মালিক শেখ মুরাদ হোসেন আহত হন। খবর পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করে।

বাড়ির মালিক কেয়ারটেকারকে নিয়ে একাই বাড়িতে থাকতেন। মুরাদ হোসেন প্যারালাইসিস রোগে আক্রান্ত। গত ৩ মাস ধরে তিনি বাড়িতে অবস্থান করছেন। বাড়ির গরুর খামার ও অসুস্থ মালিককে কেয়ারটেকার আহাদ আলী দেখাশোনা করতেন। 

গোপালগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাসুদ বলেন, প্রাথমিকভাবে এটি ডাকাতি বলে ধারণা করা হচ্ছে। ইতোমধ্যে পুলিশের সবকটি শাখা তদন্ত কাজে নেমে পড়েছে। 

আশিক জামান/আরএআর