শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট

অটোরাইস মিলের ফেলে রাখা ছাইয়ের আগুনে ৬ দিন আগে দগ্ধ হয় ১১ বছরের শিশু আরাফাত হোসেন। এতে পুড়ে যায় তার শরীরের প্রায় ৮০ ভাগ অংশ। অবশেষে চিকিৎসাধীন অবস্থায় মারা গেল শিশুটি।

আরাফাত ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার কৈয়ারচালা গ্রামের অটোরিকশাচালক আয়নাল হকের ছেলে। রোববার (২১ মার্চ) সকালে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তার মৃত্যু হয়। শিশুটির মামা জামাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

জামাল উদ্দিন জানান, গত সোমবার (১৫ মার্চ) উপজেলার বাকতা ইউনিয়নের শ্রীপুর গ্রামে সরকার অটোরাইস মিলের ফেলে রাখা ছাইয়ের আগুনে দগ্ধ হয় আরাফাত। পরে তাকে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল ও পরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

এমন ঘটনায় ওই অটোরাইস মিল কর্তৃপক্ষের বিচার দাবি করেছেন স্থানীয়রা। তাদের অভিযোগ, মিল কর্তৃপক্ষের গাফিলতির ফলের প্রাণ গেল শিশুটির। এমনকি তারা কেউ শিশুটির চিকিৎসার ব্যাপারে কোনো খোঁজখবরও নেননি।

ফুলবাড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান জানান, এ ঘটনায় এখনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উবায়দুল হক/এমএসআর