সাভারে প্রাইভেটকার বাঁচাতে গিয়ে সড়ক বিভাজকের ওপরে উঠে পড়ে একটি যাত্রীবাহী বাস। এ ঘটনায় অল্পের জন্য বেঁচে যান বাসে থাকা ২৮ যাত্রী। বুধবার (২৬ জুলাই) দুপুর আড়াইটার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের আনন্দপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফেরা যাত্রী নিয়ে সুপার ডিলাক্স নামের ওই বাসটি রাস্তার মাঝে থাকা একটি বিদ্যুতের খুঁটিতে ধাক্কাও দেয়। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাস্থলে সড়কের ইউটার্ন দিয়ে একটি প্রাইভেটকার সাভারমুখী লেন থেকে ঢাকামুখী লেনে উঠছিল। এ সময় ঢাকামুখী সুপার ডিলাক্স নামের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারায়। পরে প্রাইভেটকারটি বাচাঁতে গিয়ে বাসটি সড়ক বিভাজকের ওপরে তুলে দেয় চালক। এতে প্রাইভেটকারটির পিছনে সজোরে ধাক্কা লাগে এবং বাসটি সড়ক বিভাজকে উঠে পড়ে। দুর্ঘটনায় বাসের তেলের ট্যাংক ফেটে যায়।

বাস চালকের সহযোগী এনামুল ঢাকা পোস্টকে বলেন, আমরা কুষ্টিয়া থেকে ২৮ জন যাত্রী নিয়ে ঢাকার কল্যাণপুরের উদ্দেশে রওনা হই। আমাদের গাড়ি ঘণ্টায় ৪০ কিলোমিটার গতিতে চলছিল। ঘটনাস্থলে পৌঁছামাত্র একটি প্রাইভেটকার ইউটার্ন নেয়। এ সময় প্রাইভেটকারটি বাঁচাতে নিয়ন্ত্রণ হারিয়ে চালক বাসটি সড়ক বিভাজকের ওপর তুলে দেয়। এখানে চালকের কিছু করার ছিল না।

প্রাইভেটকারের চালক আব্দুল গাফফার বলেন, আমার সন্তানকে স্কুলে দিয়ে বাসায় ফেরার পথে ইউটার্ন নেওয়ার সময় দ্রুতগতির সুপার ডিলাক্স নামের একটি বাস আমার গাড়িতে পিছন থেকে ধাক্কা দেয়। এ সময় আমার গাড়ি দুমড়ে-মুচড়ে যায় ও বাসটি সড়ক বিভাজকের ওপরে উঠে যায়। অল্পের জন্য আমি প্রাণে বেঁচে যাই।

এ ব্যাপারে দায়িত্বরত ট্রাফিক পুলিশ নজরুল ইসলাম বলেন, এ ঘটনায় প্রাইভেটকারটি সড়ক থেকে সরিয়ে নেওয়া হয়েছে। একই সঙ্গে দুর্ঘটনাকবলিত বাসটিও সড়ক থেকে সরিয়ে নেওয়ার প্রক্রিয়া চলছে। বর্তমানে সড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

মাহিদুল মাহিদ/এবিএস