স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে ফের মাঠে নেমেছে খুলনা জেলা প্রশাসন

করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে ফের মাঠে নেমেছে খুলনা জেলা প্রশাসন। সোমবার (২২ মার্চ) জেলাজুড়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় ৬৯টি মামলা করা হয়। এ সব মামলায় ২৪ হাজার ৪০০ টাকা জরিমানাও আদায় করা হয়েছে। 

অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপা রানী সরকার, তাহমিদুল ইসলাম, দেবাশীষ বসাক, শারমিন জাহান লুনা এবং রূপায়ন দেব। এছাড়া ছয়টি উপজেলার নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনারের (ভূমি) নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইউসুপ আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিত করতে জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

খুলনা জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা যায়, খুলনা মহানগরীর ডাক বাংলা, পাওয়ার হাউস মোড়, খালিশপুরের বিআইডিসি রোড এবং জেলার বটিয়াঘাটা, কয়রা, দাকোপ, ফুলতলা, দিঘলিয়া ও তেরখাদা উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

এ সময় মাস্ক পরিধান না করায় মোট ৬৯টি মামলায় ২৪ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়। সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়। এছাড়াও জেলা প্রশাসনের উদ্যোগে অসহায়দের মাঝে মাস্ক বিতরণ করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় পুলিশ ও আনসার সদস্যরা সহযোগিতা করেন। 

মোহাম্মদ মিলন/আরএআর