সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল

বাবা মারা যান চলতি বছরের জানুয়ারি মাসে। এরপর হঠাৎ করেই মা অসুস্থ হয়ে পড়েন। করোনাভাইরাসে সংক্রমিত হয়ে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের আইসিউতে ২০ মার্চ মারা যান। করোনার ভয়ে সিদ্ধান্ত নিতে পারেননি পরিবারের লোকজন।

এরপর ওইদিন রাতেই বাড়িতে ফিরে বাবার ঘরে মায়ের লাশটি রেখে দেন তারা। পরে ওই ঘরেই মায়ের লাশ নিয়ে তিনদিন পার করেন পরিবারের লোকজন।

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলা সদরের রাজনপুর গ্রামে এই ঘটনাটি ঘটেছে। একপর্যায়ে বিষয়টি জানাজানি হলে সোমবার (২২ মার্চ) পুলিশ জেসমিন বেগম (৪০) নামের ওই নারীর লাশ উদ্ধার করে। তিনি রাজনপুর গ্রামের মৃত ছানা মিয়ার স্ত্রী। পরিবারে তিন মেয়ে ও এক ছেলে রয়েছে।

পুলিশ জানায়, ঘটনাটি শোনার পর সেখানে গিয়ে লাশ উদ্ধার করেছি। আমরা পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করেছি। তারা বাবা ও মাকে হারিয়ে কিছুটা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন। তাদের মা মারা যাওয়ার তারা সিদ্ধান্তহীনতায় ভুগছিলেন। কারণ তিনি করোনাভাইরাস পজিটিভ ছিলেন।

ফেঞ্চুগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাফায়াত হোসেন মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে ঢাকা পোস্টকে বলেন, ওই নারী করোনা পজিটিভ হয়ে হাসপাতালের ভ্যান্টিলেশনে ছিলেন। সেখানে তিনি মারা গেলে পরিবারের লোকজন ওইদিনই লাশ বাড়িতে নিয়ে আসেন।

তিনি আরও বলেন, তারা মূলত সিদ্ধান্তহীনতার কারণেই এমনটা করেছে, বলে জানিয়েছেন। কথাবার্তা শুনে বোঝা গেছে তারা কিছুটা মানসিক বিপর্যস্ত ছিলেন। ওই গ্রামের মুরব্বিদের সঙ্গে আলোচনার মাধ্যমে পুলিশের উপস্থিতিতে ফজরের নামাজের পর ওই নারীকে এলাকার কবরস্থানে দাফন করা হয়।

তুহিন আহমদ/এমএসআর