হবিগঞ্জের বাহুবলে কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন মুক্তা আক্তার নামে হত্যা মামলার এক আসামি। বুধবার (১০ মে) জেলা কারাগারের একটি কক্ষে বসে এসএসসি পরীক্ষা দেন তিনি।

মুক্তা আক্তার উপজেলার শংকরপুর গ্রামের সিজিল মিয়া ওরফে আবু সালেহের মেয়ে ও দীননাথ ইনস্টিটিউশন থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছেন।

এর আগে মঙ্গলবার (৯ মে) গণিত পরীক্ষা দেওয়ার পর পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে। পরবর্তীতে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন।

বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহুয়া শারমীন ফাতেমা বিষয়টি নিশ্চিত করে জানান, আদালতের আদেশ অনুযায়ী তাকে কারাগারে বসে পরীক্ষা দেওয়ার সুযোগ দেওয়া হয়েছে।

এ বিষয়ে বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রকিবুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, শোয়েব চৌধুরী হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মুক্তা আক্তার। মঙ্গলবার দুপুরে মিরপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, ২০২২ সালের সেপ্টেম্বরে শংকরপুর গ্রামের মৃত আব্দুল কাইয়ুম চৌধুরীর ছেলে শোয়েব চৌধুরী খুন হন। এ ঘটনায় নিহতের মা রহিমা চৌধুরী বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এতে মুক্তা আক্তারকে আসামি করা হয়।

আজহারুল মুরাদ/এবিএস