সাতক্ষীরায় অ্যাম্বুলেন্স ও তেলবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় মা ও নবজাতকসহ মৃতের সংখ্যা বেড়ে ৫ জনে দাঁড়িয়েছে। বুধবার (১০ মে) বিকেল সাড়ে ৩টার দিকে সাতক্ষীরা-খুলনা মহাসড়কের মির্জাপুর বাজার সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় অ্যাম্বুলেন্সের চালকসহ অন্তত আরও চারজন গুরুতর আহত হয়েছেন।

নিহতরা হলেন, সাতক্ষীরার আশাশুনি উপজেলার খলিষানী গ্রামের আতাউল ইসলাম এর স্ত্রী তানজিলা খাতুন (৪০) ও তার একদিন বয়সী নবজাতক শিশু কন্যা। নিহত তানজিলা খাতুনের বড় জামাতা সাতক্ষীরা সদরের নারানপুর গ্রামের ডালিম হোসেন (২৮), অপর নিহত ব্যক্তি তাজিজুল ইসলাম (২৭)। এছাড়া তানজিলা খাতুনের পেটে থাকা অপর জমজ সন্তানেরও মৃত্যু হয়েছে।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, তানজিলা খাতুনের পেটে যমজ সন্তান ছিল। মঙ্গলবার একটি সন্তান প্রসব করেন তিনি। বুধবার সকাল পর্যন্ত পেটে থাকা আরেকটি সন্তান প্রসব না করায় চিকিৎসকের কাছে গেলে চিকিৎসক তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন। পরে খুলনা মেডিকেলে যাওয়ার পথে সাতক্ষীরা-খুলনা মহাসড়কের মির্জাপুর বাজার সংলগ্ন শ্মশানঘাট এলাকায় অ্যাম্বুলেন্স ও তেলবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ঘটনাস্থলে তানজিলা খাতুন ও তার একদিন বয়সী নবজাতকের মৃত্যু হয়। চিকিৎসাধীন অবস্থায় তানজিলা খাতুনের বড় জামাতাসহ আরও একজন নিহত হন। পরবর্তীতে তানজিলা খাতুনের পেটে থাকা অপর সন্তানকেও বাঁচানো সম্ভব হয়নি।

পাটকেলঘাটা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি-তদন্ত) বিশ্বজিত কুমার বলেন, দুর্ঘটনার কবলে পড়া অ্যাম্বুলেন্স ও তেলবাহী ট্রাকটিকে থানায় নেওয়া হয়েছে। নিহতদের মরদেহ সাতক্ষীরা সদর হাসপাতালে রয়েছে। আর আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সোহাগ হোসেন/এবিএস