নওগাঁর বাদলগাছীতে র‌্যাব পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (১০ মে) ভোর ৪টার দিকে উপজেলার কেশাইল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-৫।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলার মহাদেবপুর উপজেলার কালুশহর গ্রামের সামছুল আলমের ছেলে এলিট কবির (২৩) ও একই গ্রামের ময়েজ উদ্দিন দেওয়ানের ছেলে সানোয়ার হোসেন (৩৪) এবং পত্নীতলা উপজেলার ঘোষনগর দক্ষিনপাড়া গ্রামের সালেহ মাহামুদ এর ছেলে সুলতান মাহামুদ (৩১)।

বিকেল সাড়ে ৩টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানান র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এলিট কবিরের নেতৃত্বে সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র পরিচালিত হতো। যার সক্রিয় সদস্য ছিলেন সানোয়ার হোসেন ও সুলতান মাহামুদ। তারা জেলার বিভিন্ন এলাকায় র‌্যাব পরিচয়ে হাতকড়া প্রদর্শন করে সাধারন মানুষকে ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজি করে আসছিলো। বিভিন্ন ব্যবসায়ীদের মামলার ভয় দেখিয়ে তারা দীর্ঘদিন যাবত চাঁদা আদায় করতো। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব তাদের অবস্থান জানতে পেরে বদলগাছী উপজেলায় অভিযান পরিচালনা করে। পরে কেশাইল এলাকায় অভিযান চালিয়ে নগদ ২৭ হাজার ৫৫০ টাকা এবং চাঁদাবাজিতে ব্যবহৃত কালো রঙের সুজুকি জিক্সার মোটরসাইকেলসহ তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, র‌্যাব পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে ওই তিন যুবককে আটকের পরই তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদের অপরাধের কথা স্বীকার করেছেন। পরবর্তীতে তাদের বিরুদ্ধে বদলগাছী থানায় মামলা দায়ের করা হয়েছে।

বদলগাছী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান বলেন, গ্রেপ্তার তিন যুবকের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে প্রতারণা এবং চাঁদাবাজির মামলা দায়ের করেছে। বিকেলে তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এবিএস