দোকানের মিষ্টি তেলাপোকায় খেয়েছে। তাছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও পরিবেশন করা হচ্ছিল। এর দায়ে মেসার্স নিউ জম জম মিষ্টান্ন ভাণ্ডারের দোকান মালিককে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১৫ মে) রাত সাড়ে ১১টার দিকে শরীয়তপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজী ঢাকা পোস্টকে এ তথ্য জানিয়েছেন।

শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সাজনপুর বাজারের সাত্তার শেখের মালিকানাধীন মেসার্স নিউ জমজম মিষ্টান্ন ভাণ্ডারে এ ঘটনা ঘটেছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে দেখা যায়, মিষ্টি তৈরি করা হয়েছে অস্বাস্থ্যকর পরিবেশে। ঢাকনা বিহীন হাঁড়িতে সারা রাত মিষ্টি রেখে দেওয়ার সুযোগে তেলাপোকা মিষ্টি খেয়ে পাখনা মিষ্টির হাঁড়িতে ফেলে গেছে। এছাড়াও মাছিসহ বিভিন্ন ধরনের পোকা দোকানটির মিষ্টির হাঁড়িতে মরে পড়ে রয়েছে।

অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির বিষয়ে দোকান মালিক সাত্তার শেখের বক্তব্য পাওয়া যায়নি।

সাজনপুর বাজার কমিটির সভাপতি অরুন হাওলাদার ঢাকা পোস্টকে বলেন, বাজারে অভিযান পরিচালনাকালে আমি বাজারে ছিলাম না। শুনেছি নিউ জম জম মিষ্টান্ন ভাণ্ডার নামক একটি প্রতিষ্ঠানকে অস্বাস্থ্যকর পরিবেশের কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জরিমানা করেছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শরীয়তপুরের সহকারী পরিচালক সুজন কাজী ঢাকা পোস্টকে বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও পরিবেশনের দায়ে মেসার্স নিউ জমজম মিষ্টান্ন ভাণ্ডার নামে একটি প্রতিষ্ঠানটিকে আট হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানটির মিষ্টিগুলো তেলাপোকায় খেয়েছে, মাছিসহ অন্যান্য পোকামাকড় মিষ্টির হাঁড়িতে মরে পড়েছিল। এছাড়াও মেসার্স গোপীনাথ স্টোরকে একই অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪৩ ধারায় ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

/এসএসএইচ/