সিরাজগঞ্জে আওয়ামী লীগের সম্মেলন কেন্দ্র করে প্রতিপক্ষের ছুরিকাঘাতে নিহত হয়েছেন একজন

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার সৌদিয়া চাঁদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন কেন্দ্র করে প্রতিপক্ষের ছুরিকাঘাতে একজন নিহত হয়েছেন। মুমূর্ষু অবস্থায় আরও তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন এনায়েতপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান। নিহত আব্দুল জলিল বেলকুচি উপজেলার আজুগরা গ্রামের আবু সাঈদ শেখের ছেলে।

এনায়েতপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সৌদিয়া চাঁদপুর ইউনিয়নের চেয়ারম্যান রাশেদুল ইসলাম বলেন, বুধবার (২৪ মার্চ) সকাল থেকে উপজেলার বেতিল স্কুল অ্যান্ড কলেজ মাঠে সম্মেলন শুরু হয়।

চেয়ারম্যান রাশেদুল ইসলাম বলেন, দুপুর ২টার দিকে প্রথম অধিবেশন শেষ হওয়ার পর বিকেল সাড়ে ৪টা থেকে দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলের ভোটগ্রহণ শুরু হয়। এ সময় সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আব্দুর মমিন মন্ডল, সাবেক মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, বিকেল সোয়া ৫টার দিকে কেন্দ্রের বাইরে এমপি গ্রুপ ও সাবেক মন্ত্রী গ্রুপের মাঝে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। একপর্যায়ে দুগ্রুপের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় সংঘর্ষের মাঝে ছুরিকাঘাতে আব্দুল জলিল নামে এক তাঁতশ্রমিক নিহত হন। আহত হন আরও তিনজন। পরে পুলিশ দুই গ্রুপকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

এনায়েতপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, এটাকে দুপক্ষের সংঘর্ষ বলা যায় না। বলা যায়, প্রতিপক্ষের ছুরিকাঘাতে একজন মারা গেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা কাজ করছি। লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে।

শুভ কুমার ঘোষ/এমএসআর