গ্রেফতার জিনের বাদশা ও স্বর্ণের পুতুল

রংপুরের পীরগাছায় গুপ্তধন ও স্বর্ণের পুতুল দেওয়ার কথা বলে জিনের বাদশা পরিচয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়া এক প্রতারককে পুলিশে সোপর্দ করেছে ভুক্তভোগী পরিবার। 

জয়নাল সরকার (৩০) নামে ওই ব্যক্তিকে প্রতরণায় মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ মার্চ) সন্ধ্যায় পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল ইসলাম ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার (২৪ মার্চ) বিকেলে পীরগাছা উপজেলা বাসস্ট্যান্ড এলাকা থেকে জয়নাল সরকারকে কৌশলে আটক করে পুলিশে খবর দেয় ভুক্তভোগীর পরিবার। পুলিশ ঘটনাস্থল থেকে তাকে আটক করে থানায় নিয়ে আসে। ভুক্তভোগী নারী প্রতারণার মামলা দেন। ওই মামলায় বৃহস্পতিবার বিকেলে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

জয়নাল সরকার গাইবান্ধার পলাশবাড়ীর ভবানীপুর গ্রামের ফজল হকের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে মোবাইলে জিনের বাদশা পরিচয় দিয়ে বিভিন্ন প্রলোভন দেখিয়ে প্রতারণা করে আসছিলেন।

ওসি আজিজুল ইসলাম বলেন, মোবাইলে জিনের বাদশা পরিচয় দিয়ে পীরগাছার চন্ডিপুর গ্রামের এক নারীর কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেন জয়নাল। মঙ্গলবার (২৩ মার্চ) রাতে আবারও স্বর্ণের পুতুল ও গুপ্তধন বাড়িতে পৌঁছে দেওয়ার কথা বলে নারীর কাছ থেকে সাড়ে পাঁচ হাজার টাকা নেন। স্বর্ণের পুতুল ও গুপ্তধন পৌঁছে দেওয়ার পর আরও ১০ হাজার টাকা প্রস্তুত রাখার কথা বলেন। জয়নালের প্রলোভনে পড়ে ওই নারী গোপনে টাকা সংগ্রহের চেষ্টা করলে বিষয়টি পরিবারের সদস্যরা জেনে যান।

বুধবার দুপুরে জয়নাল সরকার পীরগাছা বাসস্ট্যান্ডে ওই নারীকে ফোন করে আসতে বলেন জয়নাল। সেখানে এলে ওই নারীর পরিবার এবং স্থানীয়রা প্রতারক জয়নাল সরকারকে হাতেনাতে আটক করেন।

ওসি আজিজুল ইসলাম বলেন, জয়নালের বিরুদ্ধে প্রতারণার মামলা করেছেন ভুক্তভোগী নারী। জয়নাল দীর্ঘদিন ধরে জিনের বাদশা পরিচয় দিয়ে মোবাইলে কণ্ঠ পরিবর্তন করে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

ফরহাদুজ্জামান ফারুক/এএম