সদরপুর উপজেলার সদর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে

ফরিদপুরের সদরপুর উপজেলার সদর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে বাজারের দর্জিগলির একত্রে থাকা ১৩টি কাপড়ের দোকান ও মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। 

আগুনের তাপে পাশের আরও ছয় দোকানের মালামালের ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার (২৫ মার্চ) সকাল ৭টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, ঈদ সামনে রেখে প্রতিটি দোকানের মালিকরা ধারদেনা ও ঋণ করে মালামাল কিনে দোকানে উত্তোলন করেছিলেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনে ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে যাওয়ায় নিঃস্ব হয়ে পড়েন ব্যবসায়ীরা।

সদরপুর বাজার ব্যবসায়ী আসলাম শেখ জানান, সকালে বাজারের অন্যান্য দোকানের লোকজন আগুন জ্বলতে দেখে ব্যবসায়ীদের খবর দেন। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

সদরপুর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মাহবুর রহমান বলেন, আগুন নিয়ন্ত্রণে সদরপুর ও ভাঙ্গা উপজেলার দুটি ইউনিট কাজ করে। অগ্নিকাণ্ডের সূত্রপাতের বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত শেষে অগ্নিকাণ্ডের সূত্রপাত জানা যাবে। 

তিনি আরও বলেন, বাজারের ১৩টি কাপড়ের দোকান আগুনে পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রায় দুই কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

সংবাদ পেয়ে সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী শফিকুর রহমান ও সদরপুর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। 

সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূরবী গোলদার বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়া হবে।

বি কে সিকদার সজল/এএম