প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় নোয়াখালীর সেনবাগ উপজেলার ছাতারপাইয়া ইউনিয়নের চেয়ারম্যান ও বিএনপি নেতা আবদুর রহমানকে (৫৮) কারাগারে পাঠানো হয়েছে। 

রোববার (২৮ মে) বিকেলে ডিজিটাল নিরাপত্তা আইনের এক মামলায় তাকে জেলা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এর আগে গতকাল শনিবার  (২৭ মে) রাত ৩টার দিকে রাজধানীর পল্টনে ইম্পেরিয়াল আবাসিক হোটেল থেকে তাকে আটক করে সেনবাগ থানা পুলিশের একটি দল।

গ্রেপ্তারকৃত আবদুর রহমান সেনবাগ উপজেলার ছাতারপাইয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক। এছাড়াও তিনি জেলা বিএনপির ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সম্পাদক পদেও দায়িত্বে রয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (২৫ মে) সন্ধ্যায় ছাতারপাইয়া বাজারে নিজস্ব মার্কেটের দ্বিতীয় তলার একটি কক্ষে উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের নিয়ে সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যান আবদুর রহমানের ১ মিনিট ৫৪ সেকেন্ডের একটি বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওটি ছড়িয়ে পড়ার পর প্রশাসনের নজরে আসে। ঘটনার পর আটক করা হয় আবদুর রহমানের ছেলে নাজমুল হাসান হৃদয়, কেশারপাড় গ্রামের ইয়াসিনের ছেলে ইসমাইল হোসেন রাকিব ও বসন্তপুর গ্রামের জালাল আহমদের ছেলে জুনায়েদকে।

সেনবাগ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন পাটোয়ারী ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা আবদুর রহমানকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে তার ছেলেসহ ৩ জনকে এ ঘটনায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

হাসিব আল আমিন/এমএএস