ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ৩নং হোসেন গাও ইউনিয়নের বাবুনদিঘী গ্রামে একটি নতুন পুকুর খনন করতে গিয়ে দেখা মিলল অদ্ভুত এক দৃশ্যের। পুকুরের একপাশ থেকে স্বাভাবিক পানি বরে হলেও ওপর পাশে দেখা মিলছে প্রায় দুধের মতোই সাদা রঙের পানি।

সোমবার (২৯ মে) রাণীশংকৈল উপজেলার ৩নং হোসেনগাঁও ইউনিয়নের বামনদিঘী গ্রামের আবুল হোসেন তার নিজ জমিতে পুকুর খনন করতে গেলে এমন ঘটনা ঘটে।

স্থানীয় কালাম কবিরাজ বলেন, এলাকাবাসীর গুঞ্জন শুনে দেখতে আসছি নতুন করে পুকুর খনন করা হয়েছে। কিন্তু একপাশে সাদা পানি যা দেখতে প্রায় অনেকটা দুধের মতোই সাদা এবং অপর পাশে দেখা মিলছে স্বাভাবিক পুকুরের পানি।

এ তথ্য ছড়িয়ে পড়লে পুকুরের পানি দেখতে দূর-দূরান্ত থেকে ছুটে আসেন অসংখ্য মানুষ। তেমনি দুধের পুকুর দেখতে এসেছেন মো. আকবর আলী। এ সময় তিনি বলেন, ফেসবুকে পুকুরে দুধের দৃশ্য দেখে অবিশ্বাস্য মনে হয়েছিল। তাই নিজ চোখে দেখতে এসেছি। এখানে এসে নিজ চোখে দেখলাম সত্যিই একপাশে সাদা অংশ যা দেখতে প্রায় দুধের মতোই এবং অপর পাশে স্বাভাবিক পানি।

এ বিষয়ে হোসেনগাও ইউনিয়নের বাবুনদিঘী ১নং ওয়ার্ড ইউপি সদস্য মো. আব্দুল্লাহ বলেন, জনমুখে শুনেছি এখনও পর্যন্ত স্পটে যাইনি। লোকজন বলছে- বামন পুকুরের পাশেই দুটি ছোট ছোট পুকুর খনন করেছে। একটিতে দুধের মতো দেখতে সাদা পানি এবং অপরটিতে স্বাভাবিক পুকুরের পানির মতোই। এটা এলাকায় মানুষের মাঝে চাঞ্চল্য সৃষ্টি করেছে।

এবিএস