আসন্ন সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২ জুন। প্রতীক বরাদ্দ না হলেও প্রচার-প্রচারণা চালিয়ে মাঠ গরম করে রেখেছেন মেয়র প্রার্থীরা। নির্বাচন কমিশনের নীতিমালার তোয়াক্কা না করে  প্রচারণা চালিয়ে যাওয়ার অভিযোগে দুই মেয়র প্রার্থীকে শোকজ করেছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা। 

মঙ্গলবার (৩০ মে) বিকেলে দুই মেয়রকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের।

নোটিশপ্রাপ্তরা হলেন- আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ও জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল।

নোটিশে উল্লেখ করা হয়, সিটি কর্পোরেশন আচরণবিধি ২০১৬ এর বিধি ৫ অনুযায়ী কোনো প্রার্থী বা তার পক্ষে কোনো রাজনৈতিক দল বা ব্যক্তি, সংস্থা ও প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের আগে প্রচারণা শুরু করতে পারবেন না। যে কারণে এ দুই প্রার্থীকে তিন কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দাখিলের জন্য অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ১১ প্রার্থী মনোনয়নপত্র কিনলেও বাছাইয়ে বাদ পড়েন পাঁচজন। তাদের তিনজন প্রার্থিতা ফিরে পেতে আপিল করেছেন। এ অবস্থায় অপর বৈধ প্রার্থীদের মধ্যে মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মাহমুদুল হাসান।

মাসুদ আহমদ রনি/আরএআর