চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে একটি আমবাগানে কুড়িয়ে পাওয়া দুটি ককটেল বিস্ফোরণে এক কিশোরীসহ দুজন আহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (৩১ মে) বিকেল ৫টার দিকে উপজেলার শংকরমাদিয়া গ্রামের একটি আমবাগানে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, উপজেলার কানসাট ইউনিয়নের রাঘবপুর গ্রামের মোস্তফার ছেলে খাদেমুল (৩০) ও একই গ্রামের সামির আলীর মেয়ে টুম্পা খাতুন (১৬)।

পুলিশ জানায়, বিকেল ৫টার দিকে উপজেলার শংকরমাদিয়া গ্রামের একটি আমবাগানে খেলাধুলা করছিল খাদেমুলের মেয়ে ইভা খাতুন (১২) ও টুম্পা খাতুন। এ সময় দুটি পরিত্যক্ত ককটেল পড়ে থাকতে দেখে কুড়িয়ে বাড়িতে নিয়ে আসে। পরে খাদেমুল ও টুম্পা খাতুন ককটেল নিয়ে খোলার চেষ্টা করলে সেটি হঠাৎ বিস্ফোরিত হয়। এতে খাদেমুলের দুই হাত জখম হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে হস্তান্তর করেন কর্তব্যরত চিকিৎসক। আহত টুম্পা খাতুনকে বেসরকারি একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

শিবগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহম্মেদ বলেন, আমবাগানে খেলাধুলার করার সময় পরিত্যক্ত ককটেল বিস্ফোরনে দুজন আহত হন। তাদের মধ্যে একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে হস্তান্তর করা হয়েছে। অপরজন স্থানীয়ভাবে চিকিৎসা নিয়ে বাড়ি গেছে। এবিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

জাহাঙ্গীর আলম/আরকে