ময়মনসিংহের ফুলপুরে ১৮টি ককটেল ও বিস্ফোরক উপাদানসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। শনিবার (৩ জুন) দিবাগত রাত আড়াইটার দিকে ফুলপুর পৌরসভার চর কাজিয়াকান্দা গ্রামের পুরাতন ডাকবাংলোর দেবল সরকারের ভাড়া বাসায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের পর রোববার (৪ জুন) বিকেলে ৭ দিনের রিমান্ডের আবেদনসহ আদালতে প্রেরণ করে পুলিশ।

আটককৃতরা হলেন, ফুলপুর পৌরসভার আমুয়াকান্দা গ্রামের ফখর উদ্দিনের ছেলে দিদারুল ইসলাম ওরফে দিদার (২০), উপজেলার বওলা সুতারপাড়া তালুকদার বাড়ির গোলাম মওলা তালুকদারের ছেলে জুনায়েদ আল হাবিব ওরফে সিফাত (১৯) ও পৌরসভার দিউ গ্রামের কবির হোসেনের ছেলে শাহাদাত হোসেন ওরফে নিয়ামাত (২০)।

পুলিশ জানায়, এক মাস আগে স্থানীয় দেবল সরকারের কাছ থেকে আরিফ একটি ঘর ভাড়া নিয়ে তার হেফাজতে রেখেছেন। গোপন সংবাদের ভিত্তিতে ওই বাসায় অভিযান চালানো হয়। পরে সেখানে তল্লাশি চালিয়ে লাল স্কচটেপ দিয়ে বিশেষ কায়দায় মোড়ানো ১০টি ও কালো স্কচটেপ দিয়ে মোড়ানো ৮টিসহ মোট ১৮টি ককটেল উদ্ধার করা হয়। এছাড়া ককটেল তৈরির বেশকিছু সরঞ্জাম জব্দ করা হয়। অভিযানের সময় অজ্ঞাতনামা আরও ৭-৮ জন পালিয়ে যায়।

এ ব্যাপারে ফুলপুর থানা পুলিশের ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, আসামিদের বিরুদ্ধে বিস্ফোরক উপাদানাবলী আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। তাদের ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ আদালতে প্রেরণ করা হয়েছে।

উবায়দুল হক/এবিএস