মাদক মামলায় সাজাপ্রাপ্ত বরিশালের বাবুগঞ্জ উপজেলা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মনির হোসের রুম্মনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

মঙ্গলবার (৬ জুন) বিকেলে এয়ারপোর্ট থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, মনির হোসেন রুম্মানের বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা ছিল। সে দীর্ঘদিন থেকে পলাতক। শনিবার অভিযান চালিয়ে চাঁদপাশা ইউনিয়নের হাওলাদার বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মনির হোসের রুম্মন বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নের কালিকাপুর গ্রামের আ. রশিদ হাওলাদারের ছেলে। 

জানা গেছে, ২০১৪ সালের ৫ এপ্রিল সন্ধ্যায় বরিশাল লাকুটিয়া সড়ক মুখার্জীর পুল সংলগ্ন এলাকায় নগর গোয়েন্দা (ডিবি) পুলিশ ৬০ পিস ইয়াবাসহ মনির হোসের রুম্মন ও ইমরান হোসেনকে আটক করে। এ ঘটনায় ডিবির এসআই শাখাওয়াত হোসেন বাদী হয়ে এয়ারপোর্ট থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির এসআই দেলোয়ার হোসেন ২০১৪ সালের ১৪ জুন দুইজনকে অভিযুক্ত করে চার্জশিট দেন। পরে ২০২২ সালের ২৯ জুন বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৩য় বিচার আদালতের বিচারক পলি আক্তার মনির হোসের রুম্মনকে দুই বছর এবং ইমরান হোসেনকে এক বছরের সশ্রম কারাদণ্ড দেন। এরপর থেকেই পলাতক ছিলেন মনির হোসেন রুম্মান। 

উল্লেখ্য, ২০০৬ সালে মনির হোসের রুম্মন বাবুগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ পান। তবে মাদক মামলায় জড়ানোর পর তাকে পদ থেকে বহিষ্কার করা হয় বলে নিশ্চিত করেছেন জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত সুমন।

সৈয়দ মেহেদী হাসান/এমজেইউ