যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধে আমাদের যে পরিমাণ ক্ষতি হয়েছে এত ক্ষতি করোনা মহামারির সময়ও হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন বলেই বাংলাদেশ টিকে আছে। না হলে আমাদেরকে পার্শ্ববর্তী শ্রীলঙ্কা ও পাকিস্তানের মতো ভাগ্য বরণ করতে হত।

বুধবার (৭ জুন) দুপুরে মুন্সীগঞ্জ সদর উপজেলার মিরকাদিম পৌরসভা সংলগ্ন শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, সকল বয়সের মানুষদের খেলাধুলায় মনোযোগী হওয়া উচিত। খেলাধুলাই পারে শরীর ও মনকে চাঙ্গা রাখতে। এছাড়া মাদক ও সমাজের বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড থেকে যুব সমাজকে রক্ষা করতে খেলাধুলার বিকল্প নেই।

তিনি আরও বলেন, আমাদের প্রধানমন্ত্রী দেশের সকল নাগরিকদের খাদ্য ব্যবস্থা নিশ্চিত করেছেন। তাই বাংলাদেশে এখন আর কেউ অনাহারে থাকে না।

সুধী সমাবেশ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস। মুন্সীগঞ্জের জেলা প্রশাসক কাজী নাহিদ রসুলের সভাপতিত্বে আরও বক্তব্য দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দিন আহমেদ, জাতীয় ক্রীড়া পরিষদের (অতিরিক্ত) সচিব পরিমল সিংহ, পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আনিছ উজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মো. আল-জুনায়েদ, মিরকাদিম পৌরসভার মেয়র হাজী আব্দুস ছালাম প্রমুখ।

ব.ম শামীম/এমজেইউ