মাদারীপুরের রাজৈরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। একই সঙ্গে আরও দুটি দোকান আংশিক পুড়ে গেছে। বুধবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার টেকেরহাট বন্দরের সোনালী সিনেমা হল সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় হাবিবুল্লাহ নামে এক ব্যক্তি দগ্ধ হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। অগ্নিকাণ্ডে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এদিকে বৃহস্পতিবার (৮ জুন) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, আগুনে ক্ষতিগ্রস্ত এক দোকানদার তার দোকানের পাশে বসে কান্না করছেন এবং বলছেন, আমার সব শেষ। আর কিছুই রইলো না। দুই মাস আগে ১ লাখ ২০ হাজার টাকা ঋণ করে দোকানটি মেরামত করেছিলাম। এখন আমি কীভাবে এই ঋণের টাকা পরিশোধ করবো। কে আমার দোকান তুলে দিবে। ছেলে সন্তান নিয়ে এখন খাবো কীভাবে। আগুন আমার সংসারটা পুড়ে ছাই করে দিল।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, একটি দোকান ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে হাবিবুল্লাহ নামে এক দোকানদার আহত হন। পরে তাকে উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ অগ্নিকাণ্ডে স্থানীয় অদুদ শেখের পার্সের দোকান, শফিকুলের খেলনার দোকান ও হাবিবুল্লাহর দোকান পুড়ে ছাই হয়ে যায়। একই সঙ্গে আরও দুটি দোকান আংশিক পুড়ে যায়। এ সময় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

টেকেরহাট পোর্ট স্থল কাম নদী ফায়ার সার্ভিসের টিম লিডার মো. ইসমাইল বলেন, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। এ অগ্নিকাণ্ডে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

রাকিব হাসান/এবিএস