বগুড়ায় ছাত্র অধিকার পরিষদের তিনজনকে পুলিশে দিলেন জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। তাদের পুলিশ আটক করে বগুড়া সদর থানায় রেখেছে। শনিবার (২৭ মার্চ) বেলা দুইটার দিকে বগুড়া শহরের পৌর এডওয়ার্ড পার্ক থেকে তাদের ধরিয়ে দেওয়া হয়।

এদিকে জেলা ছাত্রলীগ দাবি করেছে, ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা শহরে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য একত্র হচ্ছিলেন।

আটক ব্যক্তিরা হলেন ছাত্র অধিকার পরিষদ বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক মিজানুর রহমান পলাশ, সহসভাপতি শিমুল খন্দকার ও কর্মী আমির হামজাহ।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার দুপুরে বগুড়া পৌর পার্কে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা একত্র হয়েছিলেন। এ সময় জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত হয়। জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের উপস্থিতি টের পেয়ে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা দৌড় দেন। এ সময় তাদের দৌড় দেখে ছাত্রলীগের নেতাকর্মীরা ধাওয়া করে তিনজনকে ধরে নিয়ে আসেন। পরে পুলিশে খবর দিলে ওই তিনজনকে পৌর পার্ক থেকে আটক করে থানায় নিয়ে যায়।

বাংলাদেশ যুব অধিকার পরিষদ বগুড়ার সমন্বয়ক শহিদুল ইসলাম সেতু ঢাকা পোস্টকে বলেন, শনিবার দুপুরে আমাদের মিছিলের কর্মসূচি ছিল, কিন্তু তা বাতিল করা হয়েছে। পৌর পার্কে আমরা বসে ছিলাম। এ সময় ছাত্রলীগ ধাওয়া করে। তারা আমাদের তিন কর্মীকে আটক করে পুলিশে দিয়েছে।

তবে বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস ঢাকা পোস্টকে বলেন, আমরা রোদের কারণে পৌর পার্কে ঘুরতে আসি। এ সময় পার্কে অবস্থান নেওয়া ৩০ থেকে ৪০ জন আমাদের দেখে দৌড় দেয়। এতে আমাদের সন্দেহ হয়। তখন আমরা তাদের পিছু ধাওয়া করি। পরে ছাত্র অধিকার পরিষদ বগুড়ার সাধারণ সম্পাদক পলাশসহ তিনজনকে আটকানো হয়। পুলিশে খবর দিলে তাদের নিয়ে যায় থানায়।

এ বিষয়ে বগুড়া সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর ঢাকা পোস্টকে বলেন, আমরা ছাত্র অধিকার পরিষদের তিনজনকে আটক করেছি। বর্তমানে তারা সদর থানা পুলিশ হেফাজতে রয়েছে।

সাখাওয়াত হোসেন জনি/এনএ