হবিগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির ৪০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ

হবিগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির ৪০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ। ২৩ জনের নাম উল্লেখসহ বিএনপির অজ্ঞাত ৪০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। 

রোববার (২৮ মার্চ) সন্ধ্যায় হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সদর থানার উপপরিদর্শক (এসআই) হারুনুর রশিদ বাদী হয়ে জেলা যুবদলের সভাপতি মিয়া মো. ইলিয়াসকে প্রধান আসামি করে বিএনপির ৪০০ নেতাকর্মীর নামে মামলাটি করেন। এরই মধ্যে গ্রেফতারকৃত কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছের ভাই জি কে গাফ্ফারসহ ছয়জনকে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে শনিবার পুলিশের ওপর হামলার ঘটনায় ১০ জনকে আটক করা হয়। পরে যাচাই-বাছাই শেষে হামলার সঙ্গে জড়িত না থাকায় মুচলেকা রেখে চারজনকে ছেড়ে দেয় পুলিশ। 

সারাদেশে মাদরাসা ছাত্রসহ নিরীহ মানুষ হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার বিকেলে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার বিএনপি কার্যালয়ে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা কর্মসূচির ডাক দেন। 

একপর্যায়ে জেলা কার্যালয় থেকে মিছিল নিয়ে শায়েস্তানগর পয়েন্টে গেলে পুলিশ তাদের বাধা দেয়। বাগবিতণ্ডার একপর্যায়ে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে। এতে স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মী ও পুলিশসহ ২০ জন আহত হন। 

মোহাম্মদ নুর উদ্দিন/এএম