ছাত্রদলের দুই কর্মীকে আটক করে পুলিশ

বগুড়ার নন্দীগ্রামে হেফাজতে ইসলামের ডাকা হরতালের পক্ষে-বিপক্ষে বিক্ষোভকে কেন্দ্র করে ছাত্রলীগ-যুবদলের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ ছাত্রদলের দুই কর্মীকে আটক করেছে।

রোববার (২৮ মার্চ) বিকেলে পৌর শহরের মাজগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে। আটকরা হলেন—উপজেলা ছাত্রদল নেতা জুয়েল হােসেন (২৬) ও রবিউল ইসলাম (২৭)।

জানা গেছে, নন্দীগ্রামে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মী হরতালের পক্ষে বিক্ষোভ মিছিল বের করে। মিছিল শেষে মাজগ্রাম দলীয় অফিসের সামনে সমাবেশ করেন তারা। এ সময় হরতালের বিপক্ষে ছাত্রলীগ মিছিল বের করে। এ নিয়ে উত্তেজনা সৃষ্টি হয়।

একপর্যায়ে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীর সঙ্গে ছাত্রলীগের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। সংবাদ পেয়ে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

উপজেলা যুবদলের আহ্বায়ক শফিউল আলম সুমন বলেন, মিছিল শেষে আমাদের সমাবেশ চলাকালীন ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছেন। এ সময় ছাত্রদলের দুই নেতাকে আটক করে পুলিশ। আমরা এর তীব্র নিন্দা জানাই।

উপজেলা ছাত্রলীগের সভাপতি তুহিন আহম্মেদ বলেন, যুবদলের নেতাকর্মীরা আমাদের মােটরসাইকেল বহরে হামলা চালায়। তাদের সমাবেশে কোনো হামলা করা হয়নি।

নন্দীগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে। পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

সাখাওয়াত হোসেন জনি/এমএসআর