সিলেটের জকিগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মাজেদ আহমদ

হেফাজতে ইসলামের আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে সিলেটের জকিগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মাজেদ আহমদ ফেসবুক স্ট্যাটাস দিয়ে পদত্যাগ করেছেন।

গত সোমবার (২৯ মার্চ) রাত ১০টার দিকে তিনি সামাজিক যোগযোগমাধ্যম ফেসবুকে তার আইডি ‘এমডি হাফিজ মাজেদ’ থেকে জকিগঞ্জ পৌরসভা ছাত্রলীগ বরাবরে পদত্যাগপত্র লিখেন।

ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, যে দল ইসলামকে সম্মান দিতে জানে না, সেই দলে কোনো মুসলমান থাকতে পারে না। তাই আমিও সেই দলে থাকতে পারি না। আজ থেকে বয়কট করলাম ছাত্রলীগ।

এদিকে, গত এক বছর ধরে মাজেদ আহমদ বিদেশে অবস্থান করছেন। তবে, জকিগঞ্জ পৌরসভা ছাত্রলীগ সূত্রে জানা গেছে, গত দুই বছর আগেই তিনি পৌরসভা ছাত্রলীগের দায়িত্বশীল নেতাদের কাছে পদত্যাগপত্র জমা দিয়ে বিদেশে চলে যান। পাশাপাশি মাজেদের বাবাও ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তবে দুই বছর আগের জমা দেওয়া পদত্যাগপত্র ও ফেসবুক পোস্টে ছাত্রলীগ থেকে পদ্যাগের বিষয়ে জকিগঞ্জ পৌরসভা ছাত্রলীগের সভাপতি নুরুল আমিনকে বেশ কয়েকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও সেটি বন্ধ পাওয়া যায়।

তবে, পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজিম শাহরিয়ার ঢাকা পোস্টকে বলেন, মাজেদ আহমদ এক বছর ধরে বিদেশে অবস্থান করছেন। বিদেশে অবস্থান করে কোনোভাবেই একটি সংগঠনের দায়িত্বে থাকা যায় না। খুব স্বল্প সময়ের মধ্যে কমিটি গঠনের কারণে আমাদের কোনো সহ-সভাপতি না থাকায় তারপদেও কাউকে স্থলাভিষিক্ত করা যায়নি।

এ ব্যাপারে জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি লোকমান উদ্দিন চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, কাউকে সমর্থন দিয়ে দল থেকে পদত্যাগের বিষয়টি একান্তই তার ব্যক্তিগত ব্যাপার। তবে দেশের ভেতরে এই করোনো পরিস্থিতির মধ্যে হেফজতের তাণ্ডবের বিষয়ে বিদেশে বসে ফেসবুকে স্ট্যাটাস দেওয়া কোনোভাবেই যুক্তিযুক্ত না। এসবের মধ্যে তিনি এটা করেছেন এটা তার একান্তই ব্যক্তিগত অভিমত।

২০১৯ সালে পৌরসভার ওয়ার্ডগুলোতে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক তিনটি পদে কমিটি করা হয়েছিল। সেই সময় ৫ নম্বর ওয়ার্ডের সভাপতির দায়িত্ব পেয়েছিলেন হাফিজ মাজেদ। তবে গত একবছর যাবত তিনি সৌদি আরবে অবস্থান করছেন।

তুহিন আহমদ/এমএএস