লক্ষ্মীপুরে মারিয়া আক্তার (১১) নামে এক স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (২ এপ্রিল) রাতে সদর উপজেলার চন্দ্রগঞ্জ উত্তর বাজারের ভাড়া বাসায় জানালার সঙ্গে ওই ছাত্রীকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পরিবারের লোকজন পুলিশে খবর দিলে দরজা ভেঙে তার মরদেহ উদ্ধার করা হয়।

মারিয়া চন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপাড়া গ্রামের কুয়েত প্রবাসী মো. শাহজাহানের মেয়ে। মা ও ছোট ভাইসহ তারা চন্দ্রগঞ্জ উত্তর বাজারের মহিন মিয়ার বাসার ৫ তলায় ভাড়া থাকেন। মারিয়া স্থানীয় আলহাজ ইব্রাহিম মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী।

পুলিশ ও পরিবার সূত্র জানায়, দুপুরে খাবার খেয়ে মারিয়া তার রুমে যায়। এরপর থেকে দরজা বন্ধ ছিল। সন্ধ্যায় নামাজের সময় মা মরিয়ম বেগম বিথি ডাকাডাকি করলেও মারিয়ার কোনো সাড়া পাচ্ছিলেন না। পরে আশপাশের লোকজনকে বিষয়টি জানালে তারা জানালা দিয়ে দেখার চেষ্টা করেন। জানালার সঙ্গে মারিয়াকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। খবর পেয়ে চন্দ্রগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রব দরজা ভেঙে তার লাশ উদ্ধার করেন।

অতিরিক্ত জেলা পুলিশ সুপার (সদর সার্কেল) মিমতানুর রহমান ও চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে ফজলুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তারা স্থানীয়দের সঙ্গে কথা বলেন।

মারিয়ার মা মরিয়ম বেগম বিথি কান্না জড়িত কণ্ঠে জানান, প্রতিদিনই খাবারের পর নিজের রুমে ঘুমাতে যায় মারিয়া। কী কারণে সে ঘটনাটি ঘটিয়েছে কিছুই বুঝে উঠতে পারছি না।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে ফজলুল হক জানান, খবর পেয়ে ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়। পরিবারের কোন অভিযাগ না থাকায় স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল আমিনের উপস্থিতে মরদেহ দাফন করার অনুমতি দেওয়া হয়েছে।

হাসান মাহমুদ শাকিল