রংপুরের কাউনিয়ায় এক ব্যক্তির মরদেহের সঙ্গে প্রায় তিন কেজি গাঁজা উদ্ধার করেছে পুলিশ। বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার মীরবাগ রেলগেট সংলগ্ন সাধু লিচু বাগানের কাছের একটি ডোবা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। 

মরদেহটি লালমনিরহাট জেলা সদরের মাস্টার পাড়া এলাকার মুন্সি খালেকুজ্জামানের ছেলে মুন্সি আতিকুজ্জামানের। তার সঙ্গে থাকা প্রায় ৩ কেজি গাঁজা, ৫ হাজার ৩০০ নগদ টাকা ও একটি ছোট ছুরি উদ্ধার করেছে পুলিশ।  

এদিকে পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার শহীদবাগ ইউনিয়নের মীরবাগ রেলগেটের পূর্বে সাধু লিচু বাগানের কাছে রেলসেতু সংলগ্ন ডোবার পানিতে এক ব্যক্তির মরদেহ ভাসতে দেখেন একজন পথচারী। সঙ্গে সঙ্গে ওই পথচারী চিৎকার শুরু করলে আশপাশের লোকজনসহ শত শত মানুষের ঢল নামে ওই এলাকায়।

পরে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে নিহতের মরদেহ উদ্ধার করে। ধারণা করা হচ্ছে উদ্ধার হওয়া ব্যক্তির বয়স আনুমানিক ৪৫ বছর হবে। তার পরনে ধুসর কালার প্যান্ট, খয়েরি চেক শার্ট, ঘাড়ে ঝুলানো অফিসিয়াল ব্যাগ ও হাতে হাতঘড়ি ছিল। মরদেহ উদ্ধারের পর তার শরীর থেকে প্রায় ৩ কেজি গাঁজা, ৫ হাজার ৩০০ নগদ টাকা ও একটি ছোট ছুরি পাওয়া যায়। ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা ওই ব্যক্তিকে হত্যার পর ডোবার পানিতে ফেলে দিয়ে যেতে পারে।

এদিকে মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে কাউনিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ জানান, হত্যার কারণ জানা যায়নি। ময়নাতদন্ত রিপোর্ট আসার পর বোঝা যাবে। তবে পরিচয় নিশ্চিত হবার পর মরদেহটি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ফরহাদুজ্জামান ফারুক/আরকে