সাংবাদিক সাদ্দাম হোসেন

ঝিনাইদহের শৈলকুপায় ফেসবুকের পোস্টকে কেন্দ্র করে চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি সাদ্দাম হোসেনকে বেধড়ক মারপিট ও  বাড়িঘরে হামলার ঘটনাও ঘটেছে। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর ) রাত ১০টার দিকে শৈলকুপার গাড়াগঞ্জ বাজারে এ হামলার ঘটনা ঘটে। পরে আহত সাদ্দাম হোসেনকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  তিনি উপজেলার গাড়াগঞ্জ বাজার সংলগ্ন মহেশপুর গ্রামের জামাল হোসেনের ছেলে।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার রাত ১০টার দিকে সাদ্দাম হোসেন গ্রামে যাচ্ছিলেন। পথে গাড়াগঞ্জ বাজারে গেলে স্থানীয় বখাটে বিপ্লব হোসেন ও তার চাচা ফিরোজ হোসেন তার ওপর হামলা চালায়। পরে সাদ্দামের স্বজনরা এসে তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করেন। এ সময় শৈলকূপা উপজেলা যুবলীগের সভাপতি শামীম হোসেন মোল্লার নির্দেশে তার সমর্থকরা সাদ্দামের বাড়িতেও হামলা চালায়।

সাদ্দাম হোসেন জানান, ২০২২ সালের প্রথম দিকে ফেসবুকে তার ছবি আপলোড করলে কয়েকটি আইডি থেকে বিরূপ মন্তব্যের জেরে সদর থানায় সাধারণ ডায়েরি করেন। পরে চলতি বছরের জুলাই মাসে গোয়েন্দা পুলিশ বিপ্লব হোসেনকে শনাক্ত করে আটক করে। তখন তিনি পুলিশের কাছে ঘটনার ভুল স্বীকার করে মুচলেকা দেন। এই ঘটনার জেরে বিপ্লব ও তার চাচা হামলা করেছে।

জেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আহমেদ নাসিম আনসারী জানান, থানায় জিডি করা ও পুলিশে আটক করার কারণে বৃহস্পতিবার রাতে সাদ্দামের ওপর এ হামলা চালিয়েছে।

শৈলকূপা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ দিলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে সাদ্দামের উপর এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঝিনাইদহ জেলা প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক শেখ সেলিম, সাংগঠনিক সম্পাদক আহমেদ নাসিম আনসারী, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুনসহ জেলায় কর্মরত সাংবাদিকরা।

আব্দুল্লাহ আল মামুন/এএএ