কুষ্টিয়ার ভেড়ামারায় প্রকাশ্যে বিদেশি পিস্তল নিয়ে ঘুরছিল এক কিশোর। তাকে আটক করে পুলিশ দিয়েছেন স্থানীয়রা। সোমবার (২৫ সেপ্টেম্বর) সকালে ভেড়ামারা রেলস্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ওই এলাকায় সাহিদ হাসান সুমনের দোকানে তল্লাশি চালিয়ে একটি রামদা, চাপাতি ও দুটি ছুরি উদ্ধার করে পুলিশ। আটক করা হয় সুমনকে (৪০)। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ১০টায় ভেড়ামারা উপজেলা শহরের শাপলা চত্বর এলাকায় সিএনজিস্ট্যান্ডে একটি অটোরিকশার সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা লাগার ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হয়। এ ঘটনায় পিস্তলসহ সেখানে অবস্থান নেয় ওই কিশোর। এ সময় স্থানীয়রা তাকে আটক করে ভেড়ামারা থানা পুলিশের কাছে হস্তান্তর করেন। তার কাছে থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি ও একটি ম্যাগাজিন উদ্ধার করে পুলিশ। এ সময় ঘটনাস্থলের পাশেই সুমনের দোকানে তল্লাশি চালিয়ে একটি রামদা, চাপাতি ও দুটি ছুরি উদ্ধার করা করা হয় এবং সুমনকে আটক করা হয়।

এ বিষয়ে ভেড়ামারা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম বলেন, ওই কিশোরকে তিন রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন ও একটি বিদেশি পিস্তলসহ আটক করা হয়েছে। এছাড়া সুমনের দোকান থেকে একটি রামদা, চাপাতি ও দুটি ছুরি উদ্ধার করা হয়। এ ঘটনায় তাকেও আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া বাকিদের ধরতে অভিযান চলছে।

রাজু আহমেদ/আরএআর