গাজীপুরে ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানীর মাদরাসায় তালা ঝুলছে

গাজীপুর মহানগরের বাড়িয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছনে আলোচিত ‘শিশুবক্তা’ হাফেজ ক্বারী মো. রফিকুল ইসলাম মাদানীর মাদরাসায় তালা ঝুলছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুর ১২টার দিকে সরেজমিনে মাদরাসা ক্যাম্পাসে গিয়ে এ চিত্র দেখা গেছে।

মারকাজুন নূর আল ইসলামিয়া নামে ওই আবাসিক মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ও পরিচালক রফিকুল ইসলাম মাদানী।

সরেজমিনে মাদরাসা ক্যাম্পাসে দেখা গেছে, মাদরাসার প্রধান ফটকে ভেতর থেকে দুইটি তালা ঝুলছে। ফটকে গিয়ে মাদরাসার দায়িত্বরত কোনো কর্মকর্তা-কর্মচারীকে পাওয়া যায়নি। ডাকাডাকি করলেও ভেতর থেকে কোনো সাড়া শব্দ পাওয়া যায়নি। স্থানীয়রাও এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

কারা ফটকে গাজীপুর মহানগর পুলিশের ডিসি ইলতুৎমিশ সাংবাদিকদের বলেন, গাজীপুর মহানগরের বোর্ডবাজারের কলমেশ্বর এলাকায় একটি কারখানা চত্বরে গত ১০ ফেব্রুয়ারি এক ওয়াজ মাহফিলে সরকারকে কটাক্ষ করে বক্তব্য দেন মাদানী। এ অভিযোগে বুধবার দিবাগত রাত সোয়া ২টার দিকে গাছা থানায় তার বিরুদ্ধে মামলা হয়েছে। র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে ওই মামলা দায়ের করেন।

ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে নেত্রকোনা থেকে বৃহস্পতিবার সকালে গাজীপুর করোনাকালীন বিশেষ আদালতে পাঠানো হয়। আদালত তাকে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কড়া পুলিশ ও র‌্যাবের সদস্যদের পাহারায় গাজীপুর জেলা কারাগারে পাঠায়। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আবেদন করা হবে। 

গাজীপুর জেলা কারাগারের সুপার মো. বজলুর রশিদ আকন্দ জানান, বৃহস্পতিবার সকাল ১০টা ৫ মিনিটে তাকে এ কারাগারে বুঝে নেওয়া হয়েছে। 

শিহাব খান/এসপি