রাজা মিয়া বেপারী

শরীয়তপুরে স্ত্রীকে হত্যার দায়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে স্বামী রাজা মিয়া বেপারীকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সোহেল আহমেদ এ রায় দেন।

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফিরোজ আহমেদ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত রাজা মিয়া বেপারী শরীয়তপুরের সখিপুর থানার কাঁচিকাটা ইউনিয়নের বকাউল কান্দি গ্রামের ওলী বেপারীর ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

মামলার এজহার সূত্রে জানা যায়, ২০১৫ সালে রাজা মিয়া বেপারী চাঁদপুরে রাজরাজেশ্বর গ্রামের আব্দুল মালেক বেপারীর মেয়ে কাঞ্চন মালাকে (২৩) বিয়ে করেন। রাজা মিয়া ও কাঞ্চন মালা দম্পত্তির দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। বিয়ের পর থেকেই রাজা মিয়া যৌতুকের জন্য কাঞ্চন মালাকে মারধর করত। সর্বশেষ ২০২১ সালের ৬ জুন ২ লাখ টাকা যৌতুকের জন্য বাঁশের তৈরি বিশেষ মুগুর দিয়ে মারধর করে কাঞ্চন মালাকে গুরুতর আহত করেন। এরপর কাঞ্চন মালার ভাই মনির হোসেন কাঞ্চন মালাকে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করলে পথিমধ্যেই তিনি মারা যান। পরে ওই বছরের ৯ জুন শরীয়তপুরের সখিপুর থানায় ৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন মনির হোসেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ৪ জনকে অব্যাহতি প্রদান করে মামলার মূল আসামি রাজা মিয়ার বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন। ২০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রাজা মিয়াকে এ রায় দেন। 

নিহত কাঞ্চন মালার ভাই ও মামলার বাদী মো. মনির হোসেন ঢাকা পোস্টকে বলেন, আমার বোনকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে, আদালত হত্যাকারীকে ফাঁসির আদেশসহ জরিমানা করেছেন। আমি ও আমার পরিবার এই রায়ে খুশি। উচ্চ আদালতে যেন এই রায় বহাল থাকে, সেই দাবি জানাই।

সাইফুল ইসলাম সাইফ রুদাদ/এএএ