নওগাঁর বদলগাছীতে বাজি ধরে একসঙ্গে ১৬টি কলা, দুই কেজি গুড় ও ২টি ডিম খেয়ে অসুস্থ হয়ে বায়েজিদ হোসেন (৪৮) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার (১ নভেম্বর) সকালে গুরুতর অসুস্থ অবস্থায় পার্শ্ববর্তী জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে মঙ্গলবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় স্থানীয় এক যুবকের সঙ্গে বাজি ধরে খাবারগুলো খেয়েছিলেন তিনি। মৃত বায়েজিদ নওগাঁর বদলগাছী উপজেলার পার-আধাইপুর গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলে।

বায়েজিদের মৃত্যুর বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন স্থানীয় কোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীনুর ইসলাম স্বপন। তিনি বলেন, নানা বয়সী, নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে প্রায়ই অস্বাভাবিক ও অতিরিক্ত খাবার খাওয়ার বাজি ধরতেন কৃষক বায়েজিদ। এই পাগলাটে স্বভাবের মধ্য দিয়ে মাঝে মধ্যেই মূল্যবান অনেক কিছু জিতেছে সে। একবার বাজিতে গরুও জিতেছিল। এজন্য এলাকায় বেশ পরিচিতি ছিল বায়েজিদের। সেই ধারাবাহিকতায় মঙ্গলবার সন্ধ্যায় ভান্ডারপুর বাজারের স্থানীয় মিঠু নামে এক যুবকের সঙ্গে ১৬টি কলা, দুই কেজি গুড় ও ২টি ডিম খেয়ে ফেলার বাজি ধরেছিল সে। এসব খাওয়ার পর রাতে বাড়িতে ফিরে আবারও ভাত খেয়ে শুয়ে পড়লে ভোর রাতে অসুস্থ হয়ে পড়ে বায়েজিদ। পরে সকালে পার্শ্ববর্তী স্বাস্থ্য কমপ্লেক্ষে নিয়ে গেলে বায়েজিদের মৃত্যু হয়।

বদলগাছী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান ঢাকা পোস্টকে বলেন, বাজিতে অতিরিক্ত খাবার খেয়ে বায়েজিদ নামে এক কৃষকের মৃত্যুর বিষয়টি জেনেছি। তবে এ নিয়ে তার স্বজনদের পক্ষ থেকে কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থ্যা নেওয়া হবে।

আরমান হোসেন রুমন/এমএএস