গ্রেফতার মাওলানা ইয়াকুব আলী

কিশোরগঞ্জের কুলিয়ারচরে মাদরাসাছাত্রকে (১১) বলাৎকারের পর কোরআন শরিফ ধরিয়ে শপথ করানোর অভিযোগে মাওলানা ইয়াকুব আলী (৩২) নামে এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (১১ এপ্রিল) দুপুরে তাড়াইল উপজেলার সেকান্দর নগর গ্রামের একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ইয়াকুব আলী কুলিয়ারচর উপজেলার উছমানপুর ইউনিয়নের উছমানপুর গ্রামের সাবেক সোনালী ব্যাংক কর্মকর্তা আব্দুল কাদিরের ছেলে এবং কুলিয়ারচর পৌর এলাকার বড়খারচর আদর্শ নুরানি ও হাফেজিয়া মাদরাসার শিক্ষক। 

কুলিয়ারচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম সুলতান মাহমুদ জানান, এ ঘটনায় মামলা হওয়ার পর থেকে মাওলানা ইয়াকুব আলীকে গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে পুলিশ। রোববার দুপুরে জেলার তাড়াইল উপজেলার সেকান্দর নগর গ্রামের একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর প্রাথমিকভাবে পুলিশের কাছে অপরাধের কথা স্বীকার করেছেন ইয়াকুব। বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ৩১ মার্চ রাত ২টার দিকে কুলিয়ারচরের বড়খারচর আদর্শ নুরানি ও হাফেজিয়া মাদরাসার শিক্ষক মাওলানা ইয়াকুব আলী তার নিজ প্রতিষ্ঠানের এক শিশু ছাত্রকে বলাৎকার করেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় ওই ছাত্রের বাবা বাদী হয়ে গত ৮ এপ্রিল কুলিয়ারচর থানার নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। মামলা হওয়ার পর থেকেই অভিযুক্ত শিক্ষক মাওলানা ইয়াকুব আলী পালাতক ছিলেন।

এসকে রাসেল/আরএআর