মঙ্গলবার করোনার টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেন শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, আমরা এখন চরম হুমকির মুখে আছি। যখন আপনার একজন কাছের লোক মারা যাবে, তখন আপনি বুঝবেন এই যন্ত্রণা কতটা নিষ্ঠুর, কতটা ভয়ঙ্কর। 

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকেল ৩টার দিকে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে করোনা ইস্যু নিয়ে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। 

সেখানে শামীম ওসমান করোনার টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেন। একই সঙ্গে তার স্ত্রী সালমা ওসমান লিপি, ছেলে ইমতিনান ওসমান অয়ন ও মেয়ে অঙ্গনা টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেন। 

ব্রিফিংকালে শামীম ওসমান বলেন, সরকার কী করবে বা বিদেশি রাষ্ট্র কী করবে সেটা গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হলো করোনার প্রটেকশনের জন্য আমি কী করব সেটা ভাবা উচিত। দয়া করে স্বাস্থ্যবিধিটা মেনে চলুন। নিজে মেনে চলুন, আপনার পাশের লোকটাকেও সচেতন করুন। 

লকডাউন প্রসঙ্গে তিনি বলেন, সরকারের একার চেষ্টায় কোনো কিছু সম্ভব না।  হাজার লকডাউন ও কারফিউ দিয়ে লাভ নেই, আমি যদি নিজে ঠিক না হই। হাদিসে যেভাবে মহামারি থেকে বাঁচতে বলা হয়েছে সেভাবে চলুন। আপনি পুলিশ দেখে মাস্ক পরবেন, আবার চলে গেলে খুলে ফেলবেন। তাহলে কীভাবে হবে। আপনার কারোনা হলে আপনি বেঁচে গেলেন। কিন্তু আপনার মাধ্যমে আক্রান্ত হয়ে আপনার বাবা বা ভাই কেউ মারা গেলে এই দায়িত্ব কার বলুন। 

এর আগে দুপুর ২টার দিকে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিকের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শামীম ওসমান। 

অনুষ্ঠানে তিনি বলেন, দেশকে অস্থিতিশীল করতে চূড়ান্ত ষড়যন্ত্র চলছে। আমি তো গত ৭-৮ মাস ধরেই বলে আসছিলাম দেশকে ধ্বংসের জন্য নানা কূটকৌশল চলছে। কিন্তু আল্লাহর রহমত আছে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর। সব ধরনের ষড়যন্ত্রকে মোকাবেলা করার শক্তি আল্লাহ তাকে দিয়েছেন। তাই চিন্তা করবেন না।

শামীম ওসমান বলেন, করোনাকালে নাহিদা বারিক দুঃসাহসিক ভূমিকা পালন করেছেন। গভীর রাতেও তিনি মানুষের সেবায় ঘরের বাইরে থাকতেন। 

সদর উপজেলা মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল কালাম আজাদের সভাপতিত্বে আরও বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, ইউপি চেয়ারম্যান শওকত আলী, লুৎফর রহমান স্বপন, মনিরুল আলম সেন্টু, আসাদুজ্জামান, মতিউর রহমান।

উল্লেখ্য, গত ১৮ মার্চ রাষ্ট্রপতির আদেশক্রমে নাহিদা বারিককে জননিরাপত্তা বিভাগে সিনিয়র সহকারী সচিব পদে বদলি করা হয়েছে। 

রাজু আহমেদ/আরএআর