মুন্সিগঞ্জে দুই দফায় ককটেল বিস্ফোরণ

মুন্সিগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের বাঘাইকান্দি গ্রামে দ্বিতীয় দফায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ওই গ্রামে আতঙ্ক বিরাজ করছে।

আলুর বস্তাপ্রতি পাঁচ টাকা চাঁদা দাবির প্রতিবাদ করায় ট্রলি গাড়ির শ্রমিকদের বাড়িতে হামলা চালিয়ে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে অভিযোগ স্থানীয়দের।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকেলে দ্বিতীয় দফায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এর আগে সোমবার দুপুরে গ্রামের দুই বাড়িতে হামলা চালিয়ে ২০-২৫টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে সন্ত্রাসীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার দুপুরে দ্বিতীয় দফায় বেপারী বাড়িতে হামলা চালিয়ে ককটেলের বিস্ফোরণ ঘটায় সন্ত্রাসীরা। এ সময় কয়েকজনকে মারধর করা হয়। এতে তারা আহত হন।আহতরা হলেন দিলা বেপারী (২৮) খবির বেপারী (৩০) কবির বেপারী। 

স্থানীয় যুবলীগ নেতা কবীর বেপারী বলেন, ক্ষেত থেকে ট্রলি গাড়িতে করে আলুর বস্তা হিমাগারে পৌঁছে দেওয়া হচ্ছে। খলিফা বাড়ির ফারুক খলিফা, কামাল খলিফা, আনোয়ার ও বিপ্লবের লোকজন আলুর বস্তাপ্রতি ৫ টাকা চাঁদা দাবি করলে ট্রলির চালক ও মালিক দিতে অস্বীকৃতি জানান। এতে ক্ষিপ্ত হয়ে ট্রলি গাড়ির শ্রমিকদের বাড়িতে হামলা করে ও ককটেল বিস্ফোরণ ঘটায় তারা। স্থানীয় ইউপি সদস্য গজনবি ও তার ভাই হামলা ও চাঁদাবাজির নেতৃত্ব দিচ্ছেন।

তবে ইউপি সদস্য গজনবি বলেন, বেপারী বাড়ির লোকেরা আমাদের ব্যাপারে মিথ্যা তথ্য ছড়াচ্ছে। ককটেল হামলা ও লোকজনকে মারধর, চাঁদাবাজিতে আমরা কেউ জড়িত নই।

মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বক্কর সিদ্দিক বলেন, ককটেল বিস্ফোরণের পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। বর্তমানে পরিস্থিতি শান্ত। সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ব.ম শামীম/এএম