যশোর-১ (শার্শা) আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম লিটনের নির্বাচনী প্রচারণায় হামলার ঘটনা ঘটেছে। হামলায় স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম লিটন, পৌরসভার প্যানেল মেয়র মন্টু ও নির্বাচনী কর্মী আজিবরসহ ছয়জন আহত হয়েছেন। এ হামলার ঘটনায় তিনজনকে জরিমানা করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে বেনাপোল স্থলবন্দর এলাকায় স্বতন্ত্র প্রার্থীর প্রচারণা চলাকালে এ হামলার ঘটনা ঘটে। 

পুলিশ ও স্থানীয়রা জানান, দুপুরে বন্দর এলাকায় প্রচারণা করে নেতাকর্মীদের নিয়ে ফিরছিলেন স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম লিটন। এসময় বন্দরের শ্রমিক সরদার রাজু সরদারের নেতৃত্বে স্বতন্ত্র প্রার্থীসহ তার কর্মীদের ওপর হামলা চালানো হয়। হামলায় স্বতন্ত্র প্রার্থীসহ তার কয়েকজন নেতাকর্মী আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন বলেন, বেনাপোল বন্দরে শ্রমিকদের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম লিটনের সমর্থকদের সংঘর্ষ হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সহকারী রিটার্নিং কর্মকর্তা আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তিনজনকে জরিমানা করেছেন।

উল্লেখ্য, বন্দরে হ্যান্ডলিং টেন্ডারের দখল নিয়ে দীর্ঘদিন ধরে লিটন ও সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছে। এ আসনে আওয়ামী লীগের মনোনয়নে ফের নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন শেখ আফিল উদ্দিন। 

এ্যান্টনি দাস অপু/কেএ