দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-১ (সদর) আসনের লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির প্রার্থী মাহমুদুল হক মনিকে বয়কট করে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীর পক্ষ নিয়ে দলীয় পদ হারালেন জেলা জাতীয় পার্টির সভাপতি মো. ইলিয়াস উদ্দিন।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সই করা একটি বিজ্ঞপ্তিতে ইলিয়াস উদ্দিনের বিরুদ্ধে এ সাংগঠনিক আদেশ দেওয়া হয়।

এতে উল্লেখ করা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও শেরপুর জেলা শাখার সভাপতি ইলিয়াস উদ্দিনকে পার্টির সকল পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

এর আগে, সোমবার (২৬ ডিসেম্বর) রাতে জেলা জাতীয় পার্টির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে জেলা জাপার সাধারণ সম্পাদক ও লাঙ্গল প্রতীকের প্রার্থী মাহমুদুল হক মনিকে অযোগ্য বলে ঘোষণা দিয়ে তাকে বয়কট করেন মো. ইলিয়াস উদ্দিন। এর কিছুক্ষণ পর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ছানুয়ার হোসেন ছানুর সঙ্গে একাত্মতা প্রকাশ করে ট্রাক প্রতীকের পক্ষে কাজ করার ঘোষণা দেন তিনি। সেই ঘোষণার ভিডিও এবং ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লে আলোচনা এবং তৃণমূল নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

উবায়দুল হক/এমজেইউ