ফাইল ফটো

বগুড়ায় বাড়ির পাশের একটি জলাশয়ে সাঁতার শিখতে গিয়ে স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। সোমবার (১৯ এপ্রিল) বেলা সাড়ে বারোটার দিকে শেরপুর উপজেলার বিশালপুর ইউনিয়নের ভাদাইকুঁড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ওই স্কুলছাত্রীর নাম পরমা (১২)। তিনি ওই গ্রামের শ্রী রক্তিম চন্দ্রের মেয়ে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, পরমা স্থানীয় পেঁচুর উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী। সে কখনও সাঁতার শিখেনি। সোমবার বেলা ১২টার দিকে বাড়ির পাশে একটি জলাশয়ে সাঁতার শিখতে নামে। সাঁতার শিখতে নেমে একপর্যায়ে পরমা পানিতে তলিয়ে যায়। এসময় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করতে জলশয়ে নামলে তার মৃতদেহ উদ্ধার করে।

শেরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে সোমবার সন্ধ্যায় জানান, স্থানীয় পেঁচুল উচ্চ বিদ্যালয়ের সপ্তমশ্রেণির ছাত্রী ছিল পরমা চন্দ্র। কিন্তু সাঁতার জানতো না। তাই বাড়ির পাশের একটি জলাশয়ে সোমবার দুপুর বারোটার দিকে সাঁতার শিখতে নামেন ওই স্কুলছাত্রী। একপর্যায়ে জলাশয়ের পানিতে তলিয়ে যান। বিষয়টি স্থানীয় লোকজন জানতে পেরে তাকে উদ্ধারে নেমে পড়েন। বেশকিছু সময় খোঁজাখুঁজির পর স্কুলছাত্রী পরমাকে মৃত অবস্থায় উদ্ধার করেন তারা।

তিনি আরও জানান, এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

সাখাওয়াত হোসেন জনি/এমএএস