ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, ভূমি ব্যবস্থাপনাকে স্মার্ট কার্যক্রমের আওতায় আনা হবে। আধুনিক প্রযুক্তির ব্যবহার করে জনগণকে ভূমিসেবা প্রদান করতে হবে। খুলনা থেকেই স্মার্ট ভূমি ব্যবস্থাপনার যাত্রা শুরু হবে। 

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) খুলনা ফুলতলা উপজেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত উপজেলা প্রশাসনের আয়োজনে জনপ্রতিনিধি, উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, দেশের অগ্রগতি ও উন্নয়নের জন্য শিক্ষা ব্যবস্থা গুরুত্বপূর্ণ। বর্তমান সময়ে শিল্পপতি ও ধনি শ্রেণি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি হওয়ার জন্য লবিং-গ্রপিং চালায়। পরে তারাই ডোনেশনের নামে শিক্ষক ও কর্মচারী নিয়োগ বাণিজ্য করে থাকে। 

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্য বন্ধ করে যোগ্যতার ভিত্তিতে শিক্ষক-কর্মচারী নিয়োগ দিতে হবে। সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদেরকে সেবক হয়ে আন্তরিকতার সাথে জনগণের সেবা দিতে হবে। প্রধানমন্ত্রীর ঘোষিত দুর্নীতিতে জিরো টলারেন্স সকল দপ্তরে বাস্তবায়ন করতে হবে।

ফুলতলা উপজেলা নির্বাহী অফিসার তাসনীম জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারজানা ফেরদৌস নিশা, জেলা আওয়ামী লীগের সদস্য বিলবিস আক্তার ধারা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃনাল হাজরা, অধ্যক্ষ সমীর কুমার ব্রক্ষ্ম, অধ্যক্ষ শেখ মিজানুর রহমান, অধ্যক্ষ আবু দাউদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জেসমিন আরা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা সেলিনা খাতুন ও প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সুমাইয়া ইয়াসমিনসহ অনেকে।

মোহাম্মদ মিলন/কেএ