বাগেরহাটের মোল্লাহাটে পুলিশের ওপর হেফাজত কর্মীদের হামলার ঘটনায় মোল্লাহাট থানায় মামলা করা হয়েছে। সোমবার (১৯ এপ্রিল) রাতে মোল্লাহাট থানার এসআই মো. শাহিনুর রহমান গোলদার বাদী হয়ে ২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা শতাধিক ব্যক্তিকে আসামি করে এই মামলা করেন।

মামলায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের আত্মীয় আবদুল্লাহ খোন্দকারকে প্রধান আসামি করা হয়েছে। রাতেই এ ঘটনায় সম্পৃক্ত থাকায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার ব্যক্তিরা হলেন মোল্লাহাট উপজেলার উদয়পুর আড়ুয়াকান্দি গ্রামের রাফিন সরদার ও ত্রাণ মোল্লা। তাদের আদালতে সোপর্দ করার প্রস্তুতি চলছে।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবির বলেন, পুলিশের ওপর হেফাজত কর্মীদের হামলার ঘটনায় ২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত অনেককে আসামি করে মামলা করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত দুজনকে আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি। অন্য আসামিদের গ্রেফতারের জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

এর আগে সোমবার (১৯ এপ্রিল) বেলা ১১টার দিকে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেফতারের প্রতিবাদে মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মোড়ে মিছিলের প্রস্তুতি নিলে পুলিশ বাধা দেয়। এ সময় হেফাজত কর্মীরা পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়ে মাড়ে। হামলায় মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবিরসহ পুলিশের অন্তত ৭ সদস্য আহত হন। পরবর্তীতের আহতদের মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

তানজীম আহমেদ/এনএ