পুলিশের উপস্থিতি টের পেয়ে ১৪ বস্তায় ৪২০ কেজি চাল রেখে পালিয়েছেন ফড়িয়ারা। বুধবার (২১ এপ্রিল) দুপুরে বগুড়ার নন্দীগ্রাম উপজেলার থালতা মাজগ্রাম ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে ঘটনাটি ঘটে। এ সময় ওই ১৪ বস্তা (৩০ কেজির বস্তা) ভিজিডির চাল জব্দ করে পুলিশ।

খোঁজ নিয়ে জানা যায়, দুপুরে থালতা মাজগ্রাম ইউনিয়ন পরিষদের সামনে থেকে অবৈধভাবে সুবিধাভোগীদের কাছ থেকে চাল কিনছিল ফড়িয়ারা। চাল কেনার সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ১৪ বস্তা চাল ফেলে দৌড়ে পালিয়ে যান তারা।

ইউপি সূত্র জানায়, বুধবার সকালে থালতা মাজগ্রাম ইউনিয়ন পরিষদ থেকে ৪২১ জন সুবিধাভোগীর প্রত্যেককে ৩০ কেজি করে ভিজিডির চাল বিতরণ করা হয়। এ সময় ইউনিয়ন পরিষদের বাইরে সুবিধাভোগীদের কাছ থেকে কম দামে ভিজিডির চাল কিনছিলেন ফড়িয়ারা।

সংবাদ পেয়ে কুমিড়া পন্ডিতপুকুর ফাঁড়ির একদল পুলিশ ঘটনাস্থলে যায়। তাদের উপস্থিতি টের পেয়ে ফড়িয়ারা চাল ফেলে দৌড়ে পালিয়ে যান। সেখান থেকে পরিত্যক্ত অবস্থায় ১৪ বস্তা চাল জব্দ করা হয়।

নন্দীগ্রামের কুমিড়া পন্ডিতপুকুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবু রায়হান জানান, ফড়িয়ারা কমমূল্যে ভিজিডির চাল কিনছেন। এমন সংবাদের ভিত্তিতে থালতা মাজগ্রাম পরিষদ কার্যালয়ের সামনে অভিযান চালানো হয়।

তিনি আরও বলেন, অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ফড়িয়ারা পালিয়ে যান। এ সময় ওই স্থান থেকে ভিজিডির ১৪ বস্তা চাল জব্দ করা হয়। এ বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাখাওয়াত হোসেন জনি/এমএসআর