ভারতের মেদেনীপুরের আঞ্জুমান-ই-কাদেরিয়া তরিকার পীর ও হজরত আব্দুল কাদির জিলানীর (র.) বংশধর হজরত সৈয়দ শাহ ইয়াসুব আলী আল কাদরী আল হুসাইনীকে (র.) দেখতে রাজবাড়ীর দৌলতদিয়ায় মানুষের ঢল নামে। শনিবার (২ মার্চ) বেলা ১১ টার দিকে তাকে বহনকারী হেলিকপ্টার দৌলতদিয়া হেলিপ্যাডে অবতরন করে। এর আগের দিন থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে হাজারো ভক্ত ও মুরিদরা দৌলতদিয়া খানকা শরিফে এসে খোলা আকাশের নিচে রাত্রিযাপন করেন। 

মেদেনীপুর পীর আসার আগেই হেলিপ্যাড থেকে দৌলতদিয়ার আঞ্জুমান-ই-কাদরিয়া খানকা পর্যন্ত দুই কিলোমিটার রাস্তার দুই পাশে হাজারো মানুষ অপেক্ষা করেন। পরে দুপুর সাড়ে ১২টার দিকে দৌলতদিয়া আঞ্জুমান-ই-কাদেরিয়া খানকায় মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন বড় পীর হজরত আব্দুল কাদির জিলানীর (র.) মাজার শরিফের খাদেম হজরত খালিদ আব্দুল কাদির মনসুর জিলানী (র.)। এ সময় রাজবাড়ী -১ আসেনের সংসদ সদস্য কাজী কেরামত আলী উপস্থিত ছিলেন।

এরপর মেদেনীপুরের পীর রাজবাড়ীতে আসেন। সেখানে স্থানীয় একটি বাসায় দুপুরের খাবার খেয়ে বিশ্রাম নিয়ে বড় মসজিদ খানকা শরিফে আসেন। সেখানেও তাকে এক নজর দেখতে হাজারো মুরিদ ও ভক্তরা জড়ো হন। 

রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার তরিকার যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম চৌধুরী রতন বলেন, মেদেনীপুরের বড় হুজুর দৌলতদিয়া থেকে রাজবাড়ীতে নাসিম সফির বাসায় আসেন। সেখানে তিনি দুপুরের খাবার খেয়ে বিশ্রাম নিয়ে বিকেল সোয়া ৩টার দিকে রাজবাড়ীর বড় মসজিদে খানকা শরিফে আসেন। পরে তিনি বিকেল সাড়ে ৪টার দিকে দৌলতদিয়ার উদ্দেশ্য রওনা হন এবং বিকেল ৫টার দিকে হেলিকপ্টারে করে তিনি আবার ঢাকায় চলে যান।

মীর সামসুজ্জামান সৌরভ/আরএআর