নুর মোহাম্মদ শামীম নামের একজনকে গ্রেফতার করা হয়েছে

ফেনী শহরের রামপুরে মারামারির খবর পেয়ে থামাতে গিয়ে হামলার শিকার হয়েছে পুলিশ। শনিবার (২৪ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে এই ঘটনা ঘটে। 

এ সময় নুর মোহাম্মদ শামীম নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ফেনী মডেল থানায় মামলা করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে অমি নামে এক যুবককে কয়েকজন চড়-থাপ্পড় দেয়। এর জেরে সাড়ে ১০টার দিকে উভয়পক্ষের মারামারির খবর পেয়ে মানিক কমিশনারের বাড়ি সংলগ্ন স্থানে ছুটে যান এসআই কাজী মো. জাহাঙ্গীর আলম। এ সময় ‘পুলিশ কেন এখানে আসছে’ বলে চড়াও হয়ে এলোপাতাড়ি কিল-ঘুষি দেয়। এতে জাহাঙ্গীর ছাড়াও কনস্টেবল মাহবুবুল হক ও আবুল বাশার আহত হন।

জানা গেছে, পুলিশের ওপর হামলা ও কর্তব্যকাজে বাধা দেওয়ার ঘটনায় এসআই জাহাঙ্গীর আলম বাদী হয়ে শনিবার ফেনী মডেল থানায় মামলা দায়ের করেছেন। মানিক কমিশনার বাড়ির মকবুল আহমদের ছেলে নুর মোহাম্মদ শামীম, তার ভাই কামাল উদ্দিন, কামাল উদ্দিনের ছেলে কাইয়ুম বিন কামাল মুন, মৃদুল; তনু পাটোয়ারী বাড়ির লাতু মিয়ার ছেলে জসিম উদ্দিন, জসিম উদ্দিনের ছেলে রাব্বি, আলী আজগর পাটোয়ারী বাড়ির মিলনের ছেলে আরাফাত শরীফ; ফয়েজ পাটোয়ারী বাড়ির লিটনের ছেলে প্লামিসহ ১৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২০-৩০ জনকে আসামি করা হয়েছে।

শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ সুদ্বীপ রায় পুলিশের ওপর হামলার ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি জানান, আহতদের ফেনী জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় পুলিশ একজনকে গ্রেফতার করেছে। অপরাপর আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

হোসাইন আরমান/এইচকে