সাভারের আশুলিয়ায় বিয়ের দাবিতে প্রেমিকার বাড়ির সামনে গিয়ে বিষ খেয়ে আত্মহত্যা করেছেন আসাদুজ্জামান জেনিন (২৪) নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। শনিবার (২৪ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে আশুলিয়ার ডেন্ডাবর এলাকায় এ ঘটনা ঘটে।

আসাদুজ্জামান জেনিন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিএসই বিভাগের শেষ বর্ষের ছাত্র। তিনি রংপুরের পীরগঞ্জ থানার মির্জাপুর গ্রামের মো. আমিনুর রহমানের ছেলে। 

জানা গেছে, দুপুরে জেনিন প্রেমিকার বাড়ির সামনে গিয়ে বিয়ের দাবি তোলেন। তখন প্রেমিকা বিষয়টি তার পরিবারকে জানাতে বলে। দুই পরিবারের অসম্মতিতে প্রেমিকা বিয়ে করবে না বলে জানালে প্রেমিক বিষ খাওয়ার হুমকি দেয়। এক পর্যায়ে প্রেমিক পোকামাকড় মারার বিষ খায়। প্রেমিকা তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। 

আরও জানা গেছে, ওই মেয়ের সঙ্গে জেনিনের এক বছর ধরে প্রেমের সম্পর্ক রয়েছে। এক আগেও এক বার বিয়ের দাবি তোলেন জেনিন। তখন প্রেমিকা তার অভিভাবকদের নিয়ে আসতে বলে। এ নিয়ে বিতর্কের জেরে প্রায় এক মাস তাদের মধ্যে যোগাযোগ বন্ধ ছিল। শনিবার দুপুরে হঠাৎ প্রেমিকার বাড়িতে উপস্থিত হয় জেনিন। কিন্তু আজও নিজের অবস্থান পরিবর্তন করেননি প্রেমিকা। কথা কাটাকাটি হলে বিষ খাওয়ার হুমকি দেয় এবং এক পর্যায়ে বিষ খেয়ে আত্মহত্যা করেন। 

আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফজর আলী এ তথ্য নিশ্চিত করে বলেন, দুপুরে এ ঘটনা ঘটে। নিহতের মরদেহ মর্গে পাঠানো হয়েছে। অভিযোগের ভিত্তিতে বাকি ব্যবস্থা নেওয়া হবে।

মাহিদুল মাহিদ/এসপি