তাসলিমা বেগম

সরকারি ত্রাণ চাওয়ায় থাপ্পড় দিয়ে এক বৃদ্ধার কানের পর্দা ফাটিয়ে দিয়েছেন ইউপি সদস্য। রোববার (২৫ এপ্রিল) দুপুরে মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার আউটশাহী গ্রামে ঘটনাটি ঘটে।

সরেজমিনে সোমবার জানা যায়, ওই গ্রামের হতদরিদ্র লোকমান শেখের স্ত্রী তাসলিমা বেগম (৬০) আউটশাহী ইউনিয়ন ৩ নম্বর ওয়ার্ডের সদস্য নুরুল ইসলাম মোল্লার কাছে ত্রাণ চাইতে যান।

আউটশাহী গ্রামের সবজল খানের বাড়ির সামনে রোববার দুপুরে রাস্তা মেরামতের কাজ করছিলেন নুরুল ইসলাম মেম্বার। এ সময় তাকে পেয়ে সরকারি ত্রাণ চান তাসলিমা। ত্রাণের জন্য তাসলিমা ভোটার আইডিকার্ড ও ছবি দিতে চাইলে ইউপি সদস্য নুরুল বৃদ্ধা তাসলিমার বাম গালে জোড়ে থাপ্পড় মারেন।

এ সময় বৃদ্ধা মাটিতে পরে গেলেও নুরুল তাকে মারধর করতে থাকেন বলে ভুক্তভোগী অভিযোগ করেন। তাসলিমার স্বামী লোকমান ৭ বছর আগে হার্ট অ্যাটাকে শরীরের এক সাইড অচল হয়ে যায়। এরপর কর্মক্ষম হয়ে পরেন তিনি। এরপর থেকে মানুষের দ্বারে হাত পেতে চলছে তাসলিমার পরিবার।

তাসলিমা বেগম জানান, আমি সরকারি সাহায্য আসছে শুনে নুরুল ইসলাম মেম্বারের কাছে গিয়ে তাকে আমার ছবি ও ভোটার কার্ড দিয়ে কিছু সাহয্য দিতে বলি। এ কথা বলার সঙ্গে সঙ্গে মেম্বার আমার বাম গালে জোড়ে থাপ্পড় মারে। এ সময় আমি মাটিতে পড়ে গেলেও আমাকে মারধর করা হয়। পরে এলাকাবাসী আমাকে উদ্ধার করে।

তিনি আরও বলেন, মেম্বারের থাপ্পড়ের পর আমার কান ও গলা দিয়ে রক্ত বের হয়। এখন আমি কানে কিছু শুনতে পাই না। কালকে রোজা রেখে আমি মেম্বারের কাছে গিয়েছিলাম আজ (সোমবার) ব্যথায় রোজাও রাখতে পারিনি।

ওই বৃদ্ধা কাঁদতে কাঁদতে বলেন, আগে অনেক দিন আমি নুরুল ইসলাম মেম্বারের বাড়িতে কাজ করে দিয়েছি। সে আমাকে কাজের কোনো টাকা দেয়নি। কাজ করে দিলে সে সরকারি ত্রাণ আমায় দিত।

অভিযুক্ত নুরুল ইসলাম বলেন, আমি কয়েকবার তাকে ত্রাণ দিয়েছি। বার বার ত্রাণ চেয়ে আমাকে বিরক্ত করে। ত্রাণ দেই আমি আর তিনি বলেন, সংরক্ষিত মহিলা সদস্য লাইলি বেগম ত্রাণ দিয়েছেন। আমি আস্তে করে একটা থাপ্পড় লাগিয়ে দিয়েছি।

ব ম শামীম/এমএসআর