দেশে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করে কেউ পার পাবে না বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম (এমপি)।

বুধবার (২৪ এপ্রিল) বিকেলে বালিয়াকান্দির জঙ্গল ইউনিয়নের ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে শান্তি ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, কোনো ধর্মেই হত্যাকাণ্ড সমর্থন করে না। বাংলাদেশে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করে এখন পর্যন্ত কেউ পার পায়নি। ফেসবুকে গুজব ছড়িয়ে যারা ফায়দা লুট করতে চায় তাদেরকে প্রশাসন কঠোর হতে দমন করবে।

তিনি বলেন, ডুমাইনের ঘটনা কোনোভাবেই কাম্য নয়। দেশে আইনশৃঙ্খলার বাহিনী আছে। যদি তারা অপরাধ করে থাকে তাদেরকে আইনের আওতায় আনা হবে। আমরা বাঙালি। বাংলাদেশ সম্প্রীতির দেশ। এই দেশে হিন্দু মুসলিম সবাই ভাই ভাই হিসেবে অনেক দিন ধরেই বসবাস করে আসছে।

রেলমন্ত্রী আরও বলেন, আপনারা কেউ ভয় পাবেন না। এই এলাকাটি একটি শান্তিপূর্ণ এলাকা, এখানে এসে কেউ অরাজকতা তৈরি করতে পারবে না। আমরা হিন্দু মুসলমান সবাই মিলে এই জঙ্গল ইউনিয়নের কোনো এলাকাই সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে দেব না।

বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে জঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কল্লোল বসুর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) হাসিবুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মুকিত সরকার, বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) মো. আলমগীর হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নারোদ বাছাড়। এ সময় জঙ্গল ইউনিয়নের সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাতে ফরিদপুরের মধুখালীর ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামে কালীমন্দিরে আগুন দেওয়ার অভিযোগে দুই ভাইকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে ডুমাইন ও পার্শ্ববর্তী বালিয়াকান্দির জঙ্গল ইউনিয়নের বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

মীর সামসুজ্জামান সৌরভ/এমএ