মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের সীমান্তবর্তী চাম্পারায় চা-বাগানে এক চা-শ্রমিককে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে চা-বাগানের ২৫ নম্বর সেকশনে এ ঘটনা ঘটে। 

স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার আম পাড়া নিয়ে চাম্পারায় চা-বাগানের সুমন গোয়ালার সঙ্গে তার চাচা মনোহর গোয়ালা ও তার ছেলেদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এ ঘটনায় সুমন গোয়ালা মঙ্গলবার চা-বাগান অফিসে গিয়ে বিচারপ্রার্থী হন। এতে ক্ষিপ্ত হয়ে মনোহর গোয়ালা ও তার দুই ছেলে বিশ্বজিৎ গোয়ালা ও সঞ্চিত গোয়ালা একা পেয়ে দা দিয়ে উপর্যুপরি কুপিয়ে সুমন গোয়ালাকে (৩২) জখম করেন।

পরে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে কমলগঞ্জ থানার ওসি ইয়ারদৌস হাসান ও ওসি তদন্ত সোহেল রানার নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করেন। নিহত সুমন গোয়ালা চাম্পরায় চা-বাগানের বড় লাইনের চা-শ্রমিক সাধু গোয়ালার ছেলে।

এ বিষয়ে ইসলামপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুল হান্নান বলেন, পূর্ববিরোধের জের ধরে পরিকল্পিতভাবে এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয় নিয়ে তাদের পারিবারিক বিরোধ ছিল।

কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা ঢাকা পোস্টকে বলেন, লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হচ্ছে। তবে অভিযুক্ত কাউকে সেখানে পাওয়া যায়নি। এ ঘটনায় মামলা করার প্রস্তুতি চলছে।

ওমর ফারুক নাঈম/এনএ