কাদের মির্জা ও তার ভাগনে মাহবুব রশিদ মঞ্জু

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাকে বহিষ্কারের জন্য সাত দিনের আলটিমেটাম দিলেন তারই ভাগনে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র সাবেক ছাত্রনেতা মাহবুব রশিদ মঞ্জু।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাত ৯টা ৫৬ মিনিটে ফেসবুক লাইভে এসে এ আলটিমেটাম দেন তিনি। মাহবুব রশিদ মঞ্জু বলেন, কাদের মির্জা সত্যবচনের নামে কোম্পানীগঞ্জ আওয়ামী লীগসহ সারাদেশের আওয়ামী লীগের রাজনীতিকে ধ্বংস করছেন। 

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, যাদের কাছে বিচার দিয়েছি তারা সবাই ব্যর্থ হয়েছেন। আপনি আমাদের শেষ ঠিকানা। আমরা আগামী শুক্রবার পর্যন্ত সময় দিলাম। এর মধ্যে যদি কাদের মির্জাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার না করা হয় তাহলে আমরা ঢাকায় সংবাদ সম্মেলন করব। সেই সঙ্গে প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করব।

তিনি বলেন, কোম্পানীগঞ্জে বর্তমানে শ্বাসরুদ্ধকর অবস্থা বিরাজ করছে। মাননীয় প্রধানমন্ত্রী, আপনি ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন। আপনি মুক্তিযোদ্ধাদের সম্মান বাড়িয়েছেন। কিন্তু এই কাদের মির্জা কোম্পানীগঞ্জ আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানের ওপর হামলা চালিয়েছেন। এভাবে যদি একজন মুক্তিযোদ্ধাকে অপমান করা হয়, তারপর আমাদের আর কিছুই বলার থাকে না।

মাহবুব রশিদ মঞ্জু বলেন, কোম্পানীগঞ্জের মানুষ তার (কাদের মির্জা) তথাকথিত সত্যবচনের নামে অপরাজনীতির কাছে জিম্মি। আগামী সাতদিনের মধ্যে যদি তাকে বহিষ্কার করা না হয় তাহলে গণরোষের কারণে কোনো ঘটনা ঘটলে, তার দায় প্রশাসন ও আওয়ামী লীগকে নিতে হবে।

হাসিব আল আমিন/এএম/এইচকে